২৭ মার্চ, ২০১৭ ১৮:০৭

আলোচিত তিন ব্রিজের কাজ জুনের মধ্যে শেষ করার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

আলোচিত তিন ব্রিজের কাজ জুনের মধ্যে শেষ করার নির্দেশ

সিটি গভর্নেন্স প্রকল্পের আওতায় জাইকার অর্থায়নে চট্টগ্রাম নগরীর এয়ারপোর্ট রোডে নির্মাণাধীন তিনটি ব্রিজের নির্মাণ কাজ আগামী জুনের মধ্যেই গুণগত মান রক্ষা করে শেষ করার নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন। সোমবার দুপুরে নির্মাণাধীন ব্রিজগুলো পরিদর্শন শেষে তিনি দায়িত্বশীল প্রকৌশলী এবং ঠিকাদারদের এ  নির্দেশ দেন।

এর আগে গত ১২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের পতেঙ্গা বোট ক্লাবে ‘শেখ হাসিনা পানি শোধনাগার’ উদ্বোধনের পর প্রধান অতিথির বক্তব্যে তিনি বিমানবন্দরের ভিআইপি সড়ক ও ওই সড়কের নির্মাণাধীন তিনটি ব্রিজ নির্মাণে বিলম্ব দেখে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। চরম ক্ষোভ প্রকাশ করে ‘কেন রাস্তার এমন অবস্থা হয়েছে এবং কার অবহেলায় হয়েছে’ তার কারণ জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী।         

জানা যায়, জাইকার অর্থায়নে ৭ নং জেটি ব্রিজ প্রায় ১ কোটি ৭৫ লক্ষ টাকা, ৯নং গুপ্তখাল ব্রিজ প্রায় এক কোটি ৮৫ লাখ টাকা এবং ১৫ নং খালটি প্রায় ৫ কোটি ৬২ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে। এ তিনটি প্রকল্প বাস্তবায়নে তিনজন তত্বাবধায়ক প্রকৌশলী, তিনজন নির্বাহী প্রকৌশলী, তিনজন সহকারী প্রকৌশলী এবং তিনজন উপ সহকারী প্রকৌশলী দায়িত্বে নিয়োজিত আছেন। ২০১৩-১৪ অর্থ বছরে ব্রিজগুলো নির্মাণের কথা থাকলেও নানা জটিলতায় কাজ শেষ হয়নি। তবে চলতি অর্থবছরে কাজ শেষ করার উদ্যোগ নেওয়া হয়।   


বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর