২৯ মার্চ, ২০১৭ ১৪:৩৩

বরিশালে বিশুদ্ধ পানির দাবীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে বিশুদ্ধ পানির দাবীতে মানববন্ধন

বরিশাল নগরীর বেলতলা ও রূপাতলীতে নির্মাণ সম্পন্ন হওয়া দুটি সারফেজ ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টে বিদ্যুৎ সংযোগ চালু করে  বিশুদ্ধ পানির সরবরাহ নিশ্চিত করার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকালে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা আক্কাস হোসেন। বক্তব্য দেন এনজিও সংগঠক কাজী জাহাঙ্গীর হোসেন, লিটন বড়াল, এসএম শাহাজাদা এবং স্বপন দত্তসহ অন্যান্যরা।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের আওতায় দুই বছর আগে কীর্তনখোলা নদীর তীরবর্তী রূপাতলী এবং বেলতলায় প্রায় ৪০ কোটি টাকা ব্যয়ে ১৬ এম.এল.ডি ক্ষমতা সম্পন্ন দুটি সারফেজ ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট নির্মাণ সম্পন্ন হয়। কিন্তু বিদ্যুৎ সংযোগ না পাওয়ার অজুহাতে দীর্ঘ দুই বছরেও ওই দুটি ট্রিটমেন্ট প্লান্ট চালু করছে না সিটি করপোরেশন। 

তারা বলেন, নগরীতে প্রতিদিন চার কোটি গ্যালন বিশুদ্ধ পানির চাহিদার বিপরীতে সিটি করপোরেশন সরবরাহ করছে মাত্র দুই কোটি গ্যালন। এর ফলে সাত লাখ জনসংখ্যা অধ্যুষিত নগরীর বাসিন্দাদের বিশুদ্ধ পানির সংকট চরম আকার ধারণ করেছে। ওই দু'টি সারফেজ ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট চালু হলে নগরবাসীর বিশুদ্ধ পানির সংকট কমে যাবে। 

বিডি প্রতিদিন/২৯ মার্চ, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর