৩০ মার্চ, ২০১৭ ০৮:১৫

কুসিক নির্বাচনে ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা থেকে

কুসিক নির্বাচনে ভোটগ্রহণ চলছে

কুমিল্লা মডার্ন স্কুল কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন


কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের ভোটগ্রহণ চলছে। আজ বৃহস্পতিবার সকাল ৮টায় শুরু হওয়া এই ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত। উৎসবমুখর পরিবেশে শুরু হওয়া এই নির্বাচনে সকাল থেকেই ভোটকেন্দ্রে ভোটারদের বেশ উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে।

সকাল ৯টার দিকে কুমিল্লা মডার্ন স্কুল কেন্দ্রে ভোট দিয়েছেন আওয়ামী লীগ সমর্থিত মেয়রপ্রার্থী আঞ্জুম সুলতানা সীমা। অন্যদিকে, সকাল ৯টা ২০ মিনিটে হোচ্ছা মিয়া হাইস্কুল কেন্দ্রে ভোট দিয়েছেন বিএনপি সমর্থিত মেয়রপ্রার্থী মো. মনিরুল হক সাক্কু। 

নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ, বিএনপি, জাসদ ও স্বতন্ত্র থেকে চারজন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে মূল লড়াই আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীর মধ্যেই হবে বলে ধারণা করছেন এলাকাবাসী।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের মধ্য দিয়ে কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) অধীনে প্রথমবারের মতো বড় কোনো নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখা থেকে জানা গেছে, এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে রয়েছেন- আওয়ামী লীগের আঞ্জুম সুলতানা সীমা, বিএনপির মনিরুল হক সাক্কু, জাসদ মনোনীত প্রার্থী শিরিন আক্তার ও স্বতন্ত্র প্রার্থী অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মো. মামুনুর রশিদ। এছাড়া কাউন্সিলর পদে ১৬৩ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৪১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিডি-প্রতিদিন/৩০ মার্চ, ২০১৭/এনায়েত/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর