৩০ মার্চ, ২০১৭ ১২:৪৭

সিলেট শাহী ঈদগাহে বোমা সদৃশ্য বস্তু ঘিরে আতঙ্ক

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট শাহী ঈদগাহে বোমা সদৃশ্য বস্তু ঘিরে আতঙ্ক

প্রতীকী ছবি

সিলেট নগরীর শাহী ঈদগাহ এলাকায় একটি দোকানের সামনে বোমা সদৃশ্য একটি বস্তু ঘিরে এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়েছে। 

কসটেপে মোড়ানো ওই বস্তুটি বোমা কি-না তা নিশ্চিত হওয়া না গেলেও পুলিশ এলাকাটি ঘিরে রেখেছে। 

বৃহস্পতিবার সকাল ৯টায় বোমা সদৃশ্যবস্তুটি দেখতে পাওয়া যায়। খবর পেয়ে পুলিশ শাহী ঈদগাহ সড়কের একাংশে যান চলাচল বন্ধ করে দিয়ে এলাকাটি ঘেরে রেখেছে।

সিলেট মহানগরীর ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি এনামূল হক জানান, শাহী ঈদগাহে তার ‘এনাম এন্টারপ্রাইজ’ নামে তার একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে তিনি দোকান খুলতে এসে সাটারের সামনে কালো কসটেপে মোড়ানো বোমা সদৃশ্য একটি বস্তু দেখতে পান। পরে তিনি পুলিশে খবর দেন।

বিমানবন্দর থানার ওসি মোশাররফ হোসেন জানান, বোমা সদৃশ্য বস্তুর খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে শাহীঈদগাহ সিএনজি অটোরিকশা স্ট্যান্ড থেকে হাজারিবাগ গলির মুখ পর্যন্ত রাস্তা বন্ধ করে দেয়। বোমা সদৃশ্য বস্তুটির আশপাশ এলাকা ক্রাইম সিন হিসেবে ঘিরে রাখা হয়েছে। কসটেপে মোড়ানো বস্তুটি বোমা কি-না তা যাচাইয়ের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। 

মোশাররফ হোসেন আরও জানান, ধারণা করা হচ্ছে কোন জঙ্গি বা সন্ত্রাসী গোষ্ঠী এই বস্তুটি রেখে যেতে পারে। বোমা সদৃশ্য বস্তুটি দেখতে লোকজন ভিড় করলে এই সুযোগে হামলার চেষ্টা চালাতে পারে- এমন পরিকল্পনাও তাদের থাকতে পারে। তাই মাইকিং করে লোকজনকে দূরে সরিয়ে দেয়া হয়েছে।

এদিকে, সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার বিভূতিভূষণ ব্যানার্জী জানান, ঘটনাস্থল পুলিশ ঘেরাও করে রেখেছে। বোমা ডিসপোজাল টিম আসলে বস্তুটি উদ্ধার করা হবে। 

বিডি-প্রতিদিন/৩০ মার্চ, ২০১৭/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর