৩০ মার্চ, ২০১৭ ১৪:৩৯

ফের জামিন পেতে ব্যর্থ এমপি রানা

অনলাইন ডেস্ক

ফের জামিন পেতে ব্যর্থ এমপি রানা

ফাইল ছবি

মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় আবারও জামিন পেলেন না টাঙ্গাইল-৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য আমানুর রহমান খান রানা। 

বৃহস্পতিবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ জামিন প্রশ্নে রুল উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন।

এর আগে, গত সোমবার রুলের ওপর শুনানি শেষ হয়। আদালতে এমপি রানার পক্ষে শুনানি করেন আইনজীবী আবদুল বাসেত মজুমদার ও ড. বশির আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

গত ১৮ জানুয়ারি বিচারপতি শেখ আবদুল আউয়াল ও বিচারপতি মো. খসরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এমপি রানাকে কেন জামিন দেওয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেন। গত বছরের ১১ ডিসেম্বর বিচারপতি ফরিদ আহাম্মদ ও বিচারপতি এ কে এম সাহিদুল হক এবং ২৮ নভেম্বর সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খানের বেঞ্চ রানার জামিনের আবেদন কার্যতালিকা থেকে বাদ দেন। ৯ অক্টোবর বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর বেঞ্চও এ আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন।

আওয়ামী লীগের টাঙ্গাইল জেলা কমিটির সদস্য ফারুক আহমেদ হত্যা মামলায় গত বছরের ১৮ সেপ্টেম্বর আত্মসমর্পণ করলে এমপি রানাকে কারাগারে পাঠানোর আদেশ দেন টাঙ্গাইলের বিচারিক আদালত। এ মামলায় গত ৩ ফেব্রুয়ারি রানা ও তার তিন ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

বিডি-প্রতিদিন/৩০ মার্চ, ২০১৭/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর