Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭

ঢাকা, রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭
প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৭ ০৯:৫৪ অনলাইন ভার্সন
আপডেট : ২১ এপ্রিল, ২০১৭ ১০:১৩
ছাত্রদল নেতাদের প্রশিক্ষণ দাবি আ.লীগ নেতা কামরানের!
সিলেট ব্যুরো
ছাত্রদল নেতাদের প্রশিক্ষণ দাবি আ.লীগ নেতা কামরানের!

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীদের প্রশিক্ষণ দাবি করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। পাশাপাশি তিনি বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীদেরও প্রশিক্ষণ দাবি করেছেন।

রাজনীতিতে নেতৃত্বের বিকাশ ও যোগ্য নেতৃত্ব সৃষ্টির লক্ষ্যেই এমন দাবি তার। বৃহস্পতিবার সিলেটে একটি আন্তর্জাতিক সংস্থা আয়োজিত সেমিনারে অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে দেশের গণতন্ত্র নিয়ে বক্তব্য রাখছিলেন তিনি।

বক্তব্যে সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি কামরান বলেন, ‘রাজনীতিতে সক্রিয় অংশগ্রহণ নিশ্চিত করতে কাজ করছে আওয়ামী লীগ সরকার। জেলা, উপজেলা ও ইউনিয়ন পরিষদে নারী নেতৃত্বের বিকাশ তার প্রমাণ। সকল দলের নেতাদের এমন মানসিকতা তৈরি করতে হবে।  

ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীদের প্রশিক্ষণের প্রয়োজনীয়তার ব্যাপারে গুরত্বারোপ করে সাবেক এই জনপ্রতিনিধি আরো বলেন, ‘দেশে গণতন্ত্র অব্যাহত রাখতে ছাত্র রাজনীতিকে মূল ধারায় আনতে হবে। এ লক্ষ্যে ছাত্রলীগ ও ছাত্রদল নেতাকর্মীদের নেতৃত্বের প্রশিক্ষণ দিতে হবে। যাতে তারা আগামীতে সুন্দর দেশ উপহার দিতে পারে। ’

গণতান্ত্রিক অংশগ্রহণ ও সংস্কার প্রকল্পের সাফল্য উদযাপন উপলক্ষ্যে ‘ডেমোক্রেসি চ্যাম্পিয়ন’ শীর্ষক এই সেমিনারটির আয়োজক ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিলেট বিভাগীয় অফিস।

সিলেট নগরীর উপশহরস্থ একটি অভিজাত হোটেলের কনফারেন্সরুমে সেমিনারটিতে বক্তারা দেশের গণতন্ত্র নিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ আলোচনা করেন। সেমিনারে একই মঞ্চে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন।

সংস্থাটির সিলেট শাখার উর্ধ্বতন আঞ্চলিক সমন্বয়কারী সুদিপ্ত চৌধুরী ও সিলেট জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক মো. আব্দুল কাইয়ুম এবং তারান্নুম চৌধুরী সেমিনারটি সঞ্চালনা করেন।

 

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow