২২ এপ্রিল, ২০১৭ ১৯:৩২

'শেখ হাসিনার অধীনেই আগামী নির্বাচেনে বিএনপিসহ সকল দল অংশ নেবে'

অনলাইন ডেস্ক

'শেখ হাসিনার অধীনেই আগামী নির্বাচেনে বিএনপিসহ সকল দল অংশ নেবে'

ফাইল ছবি

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, 'বর্তমান সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিসহ দেশের সকল রাজনৈতিক দল অংশ গ্রহণ করবে।' 

আজ শনিবার রাজধানীর জাতীয় জাদুঘরের বেগম সুফিয়া কামাল মিলনায়তনে জাতীয় নেতা মহিউদ্দিন আহমেদের ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় তিনি এ কথা বলেন। মহিউদ্দিন আহমেদ স্মৃতি পরিষদ এই স্মরণ সভার আয়োজন করে। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. মো. আক্তারুজ্জামানের সভাপতিত্বে স্মরণ সভায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বিশিষ্ট সাংবাদিক আবেদ খান, জাতীয় পার্টি (জেপি) মহাসচিব শেখ শহিদুল ইসলাম, আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখ বক্তব্য রাখেন।

তোফায়েল আহমেদ বলেন, শেখ হাসিনা নির্বাচনকালীন সরকারের প্রধানমন্ত্রী থাকবেন। এর বাইরে কিছু চিন্তা করার সুযোগ নেই। সে সময় সরকার নির্বাচন কমিশনকে চাহিদা মোতাবেক সবধরনের প্রয়োজনীয় সহযোগিতা করবে। আমি মনে করি প্রতিটি দল আগামী সাধারণ নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করছে। 

বাণিজ্যমন্ত্রী বলেন, ১৯৭১ সালের পরাজিত শক্তিকে বিএনপি রাজনীতিতে প্রতিষ্ঠিত করেছে। স্বাধীনতা বিরোধীদের মন্ত্রী বানিয়ে সাম্প্রদায়িক শক্তির জন্ম দিয়েছিল। বাংলাদেশ গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক রাষ্ট্র। এ দেশে সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই।

তিনি বলেন, মহিউদ্দিন আহমেদ বঙ্গবন্ধুর বিশ্বস্থ ও খুব কাছের বন্ধু ছিলেন। সকল গণতান্ত্রিক আন্দোলনে তিনি বঙ্গবন্ধুর সাথে ছিলেন। মত ও পথের ভিন্নতা থাকলেও তিনি বড় মাপের নেতা ছিলেন। তিনি অভিজাত পরিবারে জন্ম নিলেও বঙ্গবন্ধুর মত গরীব ও দুখী মানুষের নেতা ছিলেন।

বিডি প্রতিদিন/২২ এপ্রিল ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর