২২ এপ্রিল, ২০১৭ ১৯:৪৫

ভারি বর্ষণ চলবে আরো দু'দিন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

ভারি বর্ষণ চলবে আরো দু'দিন

ভারি বর্ষণের কারণে শনিবারও তলিয়ে যায় চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকা। বৃষ্টির কারণে তলিয়ে যায় আগ্রাবাদ, হালিশহর, ষোলশহর, মুরাদপুরসহ নগরীর নিম্নাঞ্চল। আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘন্টায় ১৬ মিলি মিটার বৃষ্টি রেকর্ড করেছে চট্টগ্রাম আবহাওয়া অধিদপ্তর। নিম্নচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও উপকূলীয় এলাকায় আরও দু'দিন ঝড়ো হওয়া বয়ে যেতে পারে। একই সাথে চট্টগ্রাম ও আশপাশ এলাকায় ভারি থেকে ভারি বর্ষণও হতে পারে। তাই চট্টগ্রাম, কক্সবাজার, মংলা এবং পায়রা সমুদ্র বন্দর সমুহকে ৩ নম্বর স্থানীয় সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ু চাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশ উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। আগামী দু'দিন চট্টগ্রামসহ দেশের জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরণের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে। চট্টগ্রামসহ বিভিন্ন সমুদ্র বন্দর সমুহকে ৩ নম্বর সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গেপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

পতেঙ্গা আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, শনিবার সকালেও চট্টগ্রামের বিভিন্ন জায়গায় বৃষ্টি হয়েছে। তবে বিকেলে বৃষ্টি না হলেও বিভিন্ন এলাকা ছিল মেঘাচ্ছন্ন। শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘন্টায় ১৬ মি.মিটার বৃষ্টি রেকর্ড করা হয়। জানা যায়, শনিবার সকাল থেকে দফায় দফায় বৃষ্টি নামে চট্টগ্রামে। বৃষ্টির কারণে নগরীর মুরাদপুর, ষোলশহর, হালিশহর, আগ্রাবাদসহ বিভিন্ন এলাকা হাটু পানিতে তলিয়ে যায়। এসময় তিব্র যানজটের সৃষ্টি হয় নগরীর বিভিন্ন এলাকায়। দুভোর্গে পড়তে হয় নগরবাসীকে।

বিডি প্রতিদিন/মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর