২৩ এপ্রিল, ২০১৭ ১৫:৩২

রমেল চাকমা ‘হত্যাকাণ্ডের’ বিচার দাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

রমেল চাকমা ‘হত্যাকাণ্ডের’ বিচার দাবি

রাঙামাটির নানিয়ারচর সরকারি কলেজের এইচ.এস.সি. পরীক্ষার্থী রমেল চাকমাকে হত্যা করা হয়েছে এমন অভিযোগে এর বিচার দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাধারণ শিক্ষার্থী ব্যানারে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে রাবি কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সভাপতি আব্দুল মজিদ অন্তর বলেন, ‘বর্তমানে বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে হত্যাকাণ্ডে চালানো হচ্ছে। মানুষ যখন তার অধিকার নিয়ে কথা বলছে, রাষ্ট্র ব্যবস্থার সমালোচনা করছে, তখনই রাষ্ট্রীয়ভাবে তাদেরকে দমানোর জন্য রাষ্ট্রীয় বাহিনী দিয়ে হত্যাকাণ্ড চালানো হচ্ছে। যেখানে জনগণের টাকায় রাষ্ট্র পরিচালিত হয়, সেখানে জনগণের সুযোগ-সুবিধা প্রদান না করে উল্টো জনগণকেই রাষ্ট্রের কাছে নিপীড়িত হতে হচ্ছে।’

ছাত্র ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক সুমন মোড়লের সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রাসেদ রিমন ও ছাত্র ফেডারেশনের সদস্য আলী সম্প্রীতি। এসময় বিপ্লবী ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক দিলীপ রায়সহ অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৫ এপ্রিল নানিয়ারচরের ট্রাক পোড়ানো ও বাস লুটের ঘটনায় পাহাড়ি ছাত্র পরিষদের নানিয়ারচর উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও এইচএসসি পরীক্ষার্থী রমেল চাকমাকে আইন-শৃঙ্খলা বাহিনী আটক করে। আটকের পর রমেল চাকমা অসুস্থ হয়ে পড়লে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দুই সপ্তাহ ধরে চিকিৎসাধীন থাকা অবস্থায় গত ১৯ এপ্রিল তার মৃত্যু ঘটে।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর