২৩ এপ্রিল, ২০১৭ ১৫:৩৪

'নির্বাচনে অংশ না নেওয়ার পরিস্থিতি তৈরি করছে বিএনপি'

অনলাইন ডেস্ক

'নির্বাচনে অংশ না নেওয়ার পরিস্থিতি তৈরি করছে বিএনপি'

ফাইল ছবি

বিএনপি আগ বাড়িয়ে বিভিন্ন অভিযোগ তুলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেওয়ার জন্য পরিস্থিতি তৈরির চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। 

রবিবার পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়নের দ্বিবার্ষিক কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেণ, বিএনপি নেতাদের বক্তব্যে মনে হয় তারা নির্বাচনে আসবে না বলেই সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। তারা নির্বাচনে ওয়াক ওভার দেবেন। নির্বাচনে যে তারা যাবেন না তার যৌক্তিক পরিস্থিতি তৈরির জন্য নির্বাচন নিয়ে আগাম বিভিন্ন অভিযোগ তুলছেন।  

অনুষ্ঠানে বিএনপি নেতাদের সমালোচনা কের  হানিফ বলেন, আপনারা কি নির্বাচনে আসবেন না, এ সিদ্ধান্ত আগেই নিয়ে ফেলেছেন। অভিযোগ করছেন আওয়ামী লীগ এক তরফা নির্বাচন করতে চায়। আপনার নেত্রী খালেদা জিয়া নিজেই তো বলেছেন, আওয়ামী লীগ আরও ৫ বছর ক্ষমতা পাকাপোক্ত করার জন্য এক তরফা নির্বাচন করতে চায়।
 
বিএনপির বিরুদ্ধে নির্বাচন বানচালের চেষ্টা অভিযোগ এনে হানিফ বলেন, আওয়ামী লীগ এক তরফা নির্বাচন করতে চায় না। গত নির্বাচনেও আপনাদের বার বার আহ্বান জানানো হয়েছিলো অংশ নেওয়ার, আপনারা আসেননি। আপনারা নির্বাচন বানচালের চেষ্টা করেছেন। আবারও ভেবেছেন নির্বাচনে না গিয়ে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করবেন, কোনো শক্তি এসে ক্ষমতায় বসিয়ে দেবে সেটা হবে না। ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় আসার দিন শেষ। ভুল রাজনীতির কারণে বিএনপি পা পা করে খাদের কিনারায় চলে যাচ্ছে। এ অবস্থায় তাদের আপতত ক্ষমতায় যাওয়ার স্বপ্ন না দেখলেও চলবে। 

তিনি আরও বলেন, বিএনপি মহাসচিব তার দলের নেতাকর্মীদের নামে যেসব মামলা রয়েছে সেগুলো প্রত্যাহার করে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির কথা বলেছেন। যারা আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মেরেছে, আহত করেছে, সেই নিহতদের স্বজন এবং আহতদের কি বিচার পাওয়ার অধিকার নেই?

পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়নের সভাপতি নাসির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু প্রমুখ।

বিডি-প্রতিদিন/২৩ এপ্রিল, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর