২৪ এপ্রিল, ২০১৭ ২১:০৪

রাজশাহীতে হত্যা মামলায় তিন আসামির দণ্ড, পাঁচজন খালাস

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

রাজশাহীতে হত্যা মামলায় তিন আসামির দণ্ড, পাঁচজন খালাস

রাজশাহীর পবা উপজেলার খোলাবোনা গ্রামের আবদুল্লাহ আল মামুন হত্যামামলায় তিন আসামীকে কারাদণ্ড দিয়েছেন আদালত। এদের মধ্যে দুইজনকে যাবজ্জীবন ও একজনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। তবে মামলার অপর পাঁচ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন, আজাদ আলী (৪০) ও কাবিল হোসেন (৩৫)। কারাদণ্ডের পাশাপাশি তাদের ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানা প্রদান না করলে আরও এক বছর কারাভোগ করবেন তারা। আর সাজ্জাদ আলী (৪৫) নামে আরেক আসামিকে ১০ বছর কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা পরিশোধ ব্যর্থ হলে আরও তিন মাস কারাভোগ করবেন তিনি। সোমবার বিকেলে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শিরীন কবিতা আখতার এই রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন আদালতের বিশেষ পিপি এন্তাজুল হক বাবু। তিনি জানান, দণ্ডপ্রাপ্ত ও খালাসপ্রাপ্ত সব আসামির বাড়ি পবা উপজেলার খোলাবোনা গ্রামে। মামলার এজাহারে বলা হয়েছিল, ২০১৩ সালের ১৬ অক্টোবর ঈদুল আযহার দিন একই গ্রামের মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলীর ছেলে আব্দুল্লাহ আল মামুনকে (৩০) তারা নৃশংসভাবে হত্যা করে। ওই বছরের ১৭ অক্টোবর পবা থানায় মামলাটি দায়ের করেছিলেন নিহত মামুনের মা রাবেয়া খাতুন। মামলার বিচার প্রক্রিয়া শেষে আদালত এ রায় ঘোষণা করলেন। মামলার বাদী রাবেয়া খাতুন বলছেন, রায়ে তিনি খুশি হতে পারেননি। এ রায়ের বিরুদ্ধে তিনি উচ্চ আদালতে আপিল করবেন।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর