২৪ এপ্রিল, ২০১৭ ২১:১৭

সিডিএ চেয়ারম্যানের চেয়ারে আবারও ছালাম

সাইদুল ইসলাম, চট্টগ্রাম:

সিডিএ চেয়ারম্যানের চেয়ারে আবারও ছালাম

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যানের চেয়ারে আবারও বসলেন আবদুচ ছালাম। এ নিয়ে ৬ষ্ঠবারের মতো দুই বছরের জন্য নিয়োগ পেয়েছেন।

সেমাবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপ-সচিব আফসারী খানম স্বাক্ষরিত এক চিঠিতে এ আদেশ দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে নতুন দায়িত্বপ্রাপ্ত চেয়ারম্যান আবদুচ ছালাম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, যে লক্ষ নিয়ে আবারও দায়িত্ব দেয়া হয়েছে। সেই লক্ষ পূরণের জন্য চেষ্টা করে যাবো। দীর্ঘ ৮ বছর সিডিএ চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছি। অতীতের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা নির্দেশনা দেবেন আমি তাই অনুসরণ করবে বলে জানান তিনি। এর আগে গত ২২ এপ্রিল শনিবার আবদুচ ছালামের ৮ বছর মেয়াদ শেষ হলো। সর্বশেষ ২০১৫ সালে দুই বছরের জন্য ৫ম দফায় নিয়োগ পেয়েছেন তিনি।

চট্টগ্রামে গুঞ্জন ছিল, সিডিএ’র চলমান উন্নয়ন প্রকল্প মুরাদপুর থেকে লালখান বাজার পর্যন্ত ফ্লাইওভার, আউটার রিং রোড, ডিটি বায়েজীদ সংযোগ সড়ক, বাকলিয়া এক্সেস রোডসহ প্রকল্পগুলো শেষ করতে হয়তো আবারো চেয়ারম্যান হিসেবে আবদুচ ছালামকে দায়িত্ব দিতে পারে।

প্রসঙ্গতঃ চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) চেয়ারম্যান হিসেবে আবদুচ ছালাম প্রথম মেয়াদে ২০০৯ সালের ২২ এপ্রিল দুই বছরের জন্য, দ্বিতীয় মেয়াদে ২০১১ সালে আরো দুই বছরের জন্য, ২০১৩ সালে ও ২০১৪ সালে এক বছরের করে নিয়োগ পেয়েছিলেন। ২০১৫ সালে নিয়োগ পান দুই বছরের জন্য। সিডিএ চেয়ারম্যান হিসেবে যোগদানের পর থেকে বহদ্দারহাট ফ্লাইওভার, দেওয়ানহাট ওভারপাস, কদমতলী ফ্লাইওভার, ডিটি রোডের দেওয়ানহাট থেকে অলংকার পর্যন্ত রোডসহ বিভিন্ন রোডের সংস্কার ও সম্প্রসারণ কাজ শেষ করেন।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর