২৫ এপ্রিল, ২০১৭ ২২:০৪

সিলেটের স্কুলে বোমাসদৃশ বস্তু ঘিরে রেখেছে পুলিশ

ঢাকা থেকে যাচ্ছে র‌্যাবের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সিলেটের স্কুলে বোমাসদৃশ বস্তু ঘিরে রেখেছে পুলিশ

সিলেট মহানগরীর শাহী ঈদগাহস্থ স্কলার্সহোম স্কুলে বোমাসদৃশ বস্তু পাওয়া গেছে। মঙ্গলবার পাওয়া লাল টেপে মোড়ানো ওই বস্তুটি ‘এক্সক্লুসিভ ডিভাইস (আইডি)’ বলে জানিয়েছে র‌্যাব। এটি নিষ্ক্রিয় করতে ঢাকা থেকে র‌্যাবের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের একটি বিশেষজ্ঞ দল রাতেই সিলেটে পৌঁছানোর কথা রয়েছে। এদিকে, বোমাসদৃশ বস্তুটি ঘিরে স্কলার্সহোমের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার জেদান আল মুসা জানান, সকালে স্কলার্সহোম স্কুলের মূল ভবনের সিঁড়ির পাশে বোমাসদৃশ বস্তুটি দেখতে পান কর্মচারীরা। বিষয়টি স্কুলের পক্ষ থেকে পুলিশকে অবহিত করা হয়। পুলিশ ঘটনাস্থলে এসে র‌্যাবকে বিষয়টি অবহিত করে। র‌্যাবের একটি টিম ঘটনাস্থলে এসে বস্তুটিতে লাগানো সার্কিট কাজ করছে এবং তাতে কেবল লাগানো রয়েছে বলে নিশ্চিত হয়।

র‌্যাব-৯ এর উপ-অধিনায়ক মেজর জামসেদুর রহমান বিকেলে বলেন, আরও পরীক্ষা করে নিশ্চিত হওয়ার জন্য র‌্যাবের বোমা বিশেষজ্ঞ দল ঢাকা থেকে সিলেটের পথে রওয়ানা দিয়েছে।

র‌্যাব-৯ এর মিডিয়া উইংয়ের প্রধান সিনিয়র এএসপি মাঈন উদ্দিন চৌধুরী জানান, প্রাথমিকভাবে পরীক্ষা করে ওই বস্তুটি ‘এক্সক্লুসিভ ডিভাইস (আইডি)’ বলে নিশ্চিত হওয়া গেছে।

এদিকে, বোমাসদৃশ ওই বস্তুটি ঘিরে স্কলার্সহোম স্কুলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনা জানাজানি হওয়ার পর অভিভাবকরা স্কুলের প্রধান ফটকের সামনে জড়ো হয়ে স্কুল ছুটি দিতে বিক্ষোভ করেন। তাদের বিক্ষোভের মুখে কর্তৃপক্ষ পৌনে ১টার দিকে স্কুল ছুটি দেয়। পরে সোয়া ১টার দিকে শিক্ষকরাও বেরিয়ে যান। রাত ৮টার দিকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত পুলিশ ও র‌্যাব স্কলার্সহোম স্কুল ঘিরে রেখেছে।

 

বিডি প্রতিদিন/২৫ এপ্রিল ২০ ১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর