২৮ এপ্রিল, ২০১৭ ১৯:০৯

ওসমানীতে ৬৫ লাখ টাকার বিদেশি সিগারেট আটক

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

ওসমানীতে ৬৫ লাখ টাকার বিদেশি সিগারেট আটক

ফাইল ছবি

সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ৬৫ লাখ টাকার বিদেশি সিগারেটের চালান আটক করেছে শুল্ক গোয়েন্দারা। শুক্রবার বেলা পৌণে ১টায় ঢাকা থেকে আসা বিজি-৬০১ ফ্লাইট থেকে ওই চালান আটক করা হয়। অবৈধভাবে সিগারেটের চালানটি সিলেটে আনা হয়েছিল বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা বিভাগের সহকারী পরিচালক প্রভাত কুমার সিংহ।

তিনি জানান, আটককৃত সিগারেটের চালানের এক লাখ ৬০ হাজার শলাকা বেনসন এন্ড হেজেস এবং ইজি ব্র্যান্ডের সিগারেট রয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, শুল্ক গোয়েন্দাদের কাছে আগে থেকেই তথ্য ছিল, বৃহস্পতিবার আবুধাবি থেকে ঢাকায় আসা একটি ফ্লাইটে ১১টি ব্যাগেজের মাধ্যমে অবৈধভাবে সিগারেট আনা হয়েছে। সিগারেটগুলো শুক্রবার সিলেটে অভ্যন্তরীণ ফ্লাইট বিজি-৬০১ এ করে চোরাচালানের উদ্দ্যেশ্যে নিয়ে আসা হবে। এ তথ্যের ভিত্তিতেই শুল্ক গোয়েন্দারা সতর্ক ছিলেন। ওই ফ্লাইটটি ওসমানীতে অবতরণ করার পর ব্যাগেজগুলো পরীক্ষা করে সিগারেটের চালানটি আটক করা হয়। 

ব্যাগেজ পরীক্ষাকালে ব্যাগেজ টোকেনের গায়ে সাবির তাজুল ইসলাম, মো. জামাল উদ্দিন, শরিফুল ইসলাম, নিজামুল হক, মো. নূর ক্বারী এই পাঁচজনের নাম পাওয়া যায়। তবে ব্যাগেজের সাথে তারা না থাকায় কাউকে আটক করা যায়নি বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা বিভাগের সহকারী পরিচালক প্রভাত কুমার সিংহ। 

একটি সূত্র জানিয়েছে, আটক সিগারেটের চালানটি আবুধাবি থেকে ঢাকা হয়ে সিলেটে এসেছে। এই চালানের সাথে জড়িত সন্দেহে ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দরে সন্দেহভাজন দুজনকে আটক করেছে এপিবিএন। তবে নাম-পরিচয় বিস্তারিত জানা যায়নি।

 

বিডি প্রতিদিন/২৮ এপ্রিল ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর