শিরোনাম
২৯ এপ্রিল, ২০১৭ ২২:২৭

'হেফাজতে ইসলাম রাজনীতিতে জড়াবে না'

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

'হেফাজতে ইসলাম রাজনীতিতে জড়াবে না'

ফাইল ছবি

হেফাজতে ইসলাম বাংলাদেশ সাংগঠনিকভাবে কখনোই রাজনীতিতে জড়াবে না। ভোটের রাজনীতিতে কাউকে প্রত্যক্ষ্য-পরোক্ষ সমর্থন যোগাবে না। আজ শনিবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এমন দাবি করেন হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমেদ শফি। বিবৃতিতে স্বাক্ষর করেছেন হেফাজত আমিরের প্রেস সচিব মাওলানা মুনির আহমদ।

তিনি বলেন, হেফাজত সম্পূর্ণ অরাজনৈতিক ধর্মীয় ও আদর্শিক একটি সংগঠন। সিপাহী বিদ্রোহের (১৮৫৭) পর ঔপনিবেশিক আমল থেকেই গোলামির জিঞ্জির ভাঙবার যে লড়াই শুরু হয়েছে, মাদ্রাসা তারই ধারাবাহিকতা মাত্র। হেফাজতে ইসলাম ঈমান-আক্বীদা ও ইসলাম ধর্মীয় বিষয়সহ দেশাত্মবোধ ও জাতীয় স্বার্থ সমুন্নত রাখার লক্ষ্যে কাজ করে যাবে। যেসব ব্যক্তি বিশেষ ও রাজনৈতিক দল ঈমান-আক্বীদা, সাম্প্রদায়িক সম্প্রীতি পূর্ণ সমাজ গঠন এবং দেশের স্বার্থে কাজ করবে, তারা পরোক্ষভাবে হেফাজতের আন্দোলনের কারণে উপকৃত হবে।

হেফাজতে ইসলাম আমির বলেন, যারা কওমী সিলেবাস ও শিক্ষা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলছেন, মূলত তারা ধারাবাহিকভাবে ইসলামী আক্বিদা-বিশ্বাসের নানা দিক এবং মাদ্রাসা শিক্ষার বিরুদ্ধে বিভিন্ন সময়ে অপপ্রচার ও কটুক্তির জন্য আগে থেকেই পরিচিত। তারা অসৎ উদ্দেশ্য থেকেই এসব প্রশ্ন তুলে থাকতে পারেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর