৩০ এপ্রিল, ২০১৭ ১৯:১৭

ফেনসিডিলের মামলায় পলাতক ৫ আসামির যাবজ্জীবন

আদালত প্রতিবেদক

ফেনসিডিলের মামলায় পলাতক ৫ আসামির যাবজ্জীবন

ফেনসিডিলের পৃথক দুই মামলায় পলাতক পাঁচ আসামিকে যাবজ্জীবন কারাদাণ্ড দিয়েছেন আদালত। রবিবার ঢাকার পরিবেশ আপীল আলতের বিচারক মশিউর রহমান চৌধূরী মামলার রায় ঘোষনা করে এ আদেশ দেন। 
 
এ বিষয়ে আদালতের পেশকার মোহাম্মাদ মাসুদুর রহমান সাংবাদিকদের জানান, আসামিরা জামিনে গিয়ে পলাতক ছিলেন। তাদের অনুপস্থিতিতে মামলার বিচার কাজ চলছিল। রায় ঘোষণার পরে প্রত্যেক আসামির স্থায়ী ও বর্তমান ঠিকানায় গ্রেফতারি পরোয়ানাসহ সাজা পরোয়ানা ইস্যু করা হয়েছে।
 
মামলার নথি সূত্রে জানা গেছে, রাজধানীর শাহ আলী থানা এলাকা থেকে ৪০০ বোতল ফেনসিডিলসহ সাতক্ষীরার ইটাগাছা এলাকার হাবিবুর রহমানের ছেলে, যশোরের চাঁচড়া রায় পাড়ার কাজী আব্দুল হাইয়ের ছেলে মোস্তাফিজুর রহমান রিপন এবং সাতক্ষীরার শ্রীরামপুর এলাকার ইমান আলী মোড়লের ছেলে ইয়াকুব আলীকে আটক করে পুলিশ। এ ঘটনায় গোয়েন্দ পুলিশের এস আই শাহিদ মাহমুদ বাদী হয়ে মামলা করে। মামলার অভিযেগা করা হয়, আসমিরা ভারতীয় ফেনসিডিল অবৈধভাবে নিজ হেফাজতে বিক্রির উদ্দেশ্যে রেখেছিল। পরে ঘটনার তদন্ত করে ২০০৯ সালে ৪ অগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।  

এ ছাড়া রাজধানীর বংশাল থানা এলাকা থেকে ৭৫ বোতল ফেনসিডিলসহ যশোরের বাহাদুরপুর স্কুল পাড়ার মঞ্জু গাজীর ছেলে জহির গাজী এবং ঝালকাঠির কাঠাঁলিয়া থানার লেগু বুনিয়া উত্তর পাড়ার আব্দুল মজিদের ছেলে সুজনকে আটক করে ব্যাব-১০। পরে এ ঘটনায় র‌্যাব ১০ এর ডিএডি রফিকুল আলম বাদী হয়ে মামলা করে। পরে ঘটনার তদন্ত করে ২০১১ সালের ১৫ অগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

বিডি-প্রতিদিন/৩০ এপ্রিল, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর