৩০ এপ্রিল, ২০১৭ ২১:০৮
জাপানের সঙ্গে চুক্তি স্বাক্ষর

অফিসে বসেই জানা যাবে ওয়াসার লাইনের ত্রুটি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

অফিসে বসেই জানা যাবে ওয়াসার লাইনের ত্রুটি

নগরীর যেখানেই ওয়াসার পাইপ লিক হোক না কেন, অফিসে বসেই কম্পিউটারের মাধ্যমে তা চিহ্নিত করা যাবে। এমন প্রযুক্তির সংযোজন করতে যাচ্ছে চট্টগ্রাম ওয়াসা। রবিবার চিটাগাং ওয়াটার সাপ্লাই অ্যান্ড স্যুয়ারেজ অথরিটির সাথে জাপানের ইউকোগাওয়া সলিউশন সার্ভিস করপোরেশনের এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এমন তথ্য জানালেন ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক একেএম ফজলুল্লাহ।

র‌্যাডিনর ব্লু চিটাগাং এর মেজবান হলে অনুষ্ঠিত এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি আরো বলেন, কম্পিউটার ডাটা বেইজের মাধ্যমে নগরীর পানি সরবরাহ ব্যবস্থা নিয়ন্ত্রণ করতে জাপানের সাথে স্বাক্ষরিত এই চুক্তি বাস্তবায়ন হলে পানির অপচয় রোধ হবে এবং দ্রুত সমস্যার সমাধান করা যাবে। মূলত ২৪ ঘণ্টা নিরবচ্ছিন্ন পানি সরবরাহ রাখতে ৮৪ কোটি টাকা ব্যয়ে ‘কর্ণফুলী ওয়াটার সাপ্লাই প্রজেক্ট- ফেস-২’ নামে এই প্রকল্প বাস্তবায়ন হচ্ছে।

৪ বছর মেয়াদের এই প্রকল্পের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম ওয়াসার বোর্ড মেম্বার সাংবাদিক তপন চক্রবর্তী, শিল্প ও বণিক সমিতির প্রতিনিধি মোহাম্মদ জহুরুল আলম, ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক রতন কুমার সরকার, মোহাম্মদ গোলাম হোসাইন, ইউকোগাওয়া সলিউশন সার্ভিসের ম্যানেজার ইসা মমি প্রমুখ।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর