৩০ এপ্রিল, ২০১৭ ২১:১৪
আলোচনা সভায় মেয়র

চট্টগ্রামে ৫০ হাজার কিশোর-যুবক মাদকাসক্ত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে ৫০ হাজার কিশোর-যুবক মাদকাসক্ত

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মাদক ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্রকে ক্ষতিগ্রস্ত করছে। মাদক সেবনে কোন সুফল নেই। মাদকাসক্ত পরিবার অশান্তিতেই জীবন যাপন করে। মাদক সহজলভ্য হওয়ার এর ব্যবহার আশংকাজনকহারে বেড়ে চলেছে। পরিসংখ্যানে জানা যায় প্রায় ৬০ লক্ষ মানুষ মাদক সেবন করে। তন্মধ্যে চট্টগ্রামে কিশোর ও যুবকের সংখ্যা প্রায় ৫০ হাজার।  
  
চসিকের উদ্যোগে মাদকমুক্ত চট্টগ্রাম মহানগরী গড়ে তোলার লক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রবিবার দুপুরে নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে সভায় সভাপতিত্ব করেন চসিক আইন শৃংখলা সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর এইচ এম সোহেল। সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. ইকবাল বাহার, উপস্থিত ছিলেন  সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার, উপ-পুলিশ কমিশনারবৃন্দ, ১৬ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ৪১ ওয়ার্ডের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

মেয়র বলেন, বিত্তবান, মেধাবী, জ্ঞানীগুনী অনেকেই মাদকে আসক্ত আছেন। এই মাদক ব্যবহারকে নিয়ন্ত্রণ করতে হলে এটাকে দুষ্প্রাপ্য করতে হবে। মাদক সেবক ও মাদক বিক্রেতা উভয়ে সমাজের অংশ। তাদেরকে চিহ্নিত করে নিয়ন্ত্রণ করা গেলে সুফল পাওয়া যাবে। সে লক্ষে সকলের সঙ্গে মতবিনিময় করে কার্যকর উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। অসৎ সঙ্গ ও হতাশা মাদক সেবনে উৎসাহিত হয়। এ থেকে পরিত্রাণের জন্য মহল্লা,পাড়া, ইউনিট, ওয়ার্ড, থানা ও নগর পর্যায়ে জনসচেতনতা সৃষ্টি করা গেলেই মাদক থেকে মুক্তি পাওয়ার একটি পরিবেশ গড়ে তোলা সম্ভব হবে।
 
বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর