Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১৯ মে, ২০১৭ ১৬:৪৮ অনলাইন ভার্সন
আপডেট : ১৯ মে, ২০১৭ ১৯:৩৮
'প্রধান বিচারপতির প্রশংসা করতেই হয়'
অনলাইন ডেস্ক
'প্রধান বিচারপতির প্রশংসা করতেই হয়'

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, বর্তমান বিচার বিভাগ খাতা-কলমে স্বাধীন। বাস্তবে এই বিচার বিভাগ নিয়ে মানুষের অনেক প্রশ্ন।

বিএনপি ক্ষমতায় এসে একটি স্বাধীন বিচার বিভাগ নিশ্চিত করে মানুষের প্রশ্ন দূর করবে। প্রধান বিচারপতির প্রশংসা করতেই হয়। অনেক চ্যালেঞ্জের মধ্যেও তিনি স্বাধীন বিচার বিভাগের জন্য চেষ্টা করছেন।

বাংলাদেশ গণতান্ত্রিক সাংস্কৃতিক জোটের উদ্যোগে শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে 'দেশনেত্রী বেগম খালেদা জিয়া ঘোষিত ভিশন- ২০৩০ আগামী দিনের রাজনীতি ও আমাদের করণীয়' শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে মওদুদ আহমদ এসব কথা বলেন।

মওদুদ আহমেদ আরও বলেন, বিএনপি ক্ষমতায় গিয়ে একটি কার্যকর সংসদ নিশ্চিত করবে, গণতান্ত্রিক চর্চা ফিরিয়ে আনবে, বিরোধী দলের মর্যাদা প্রতিষ্ঠিত করবে, বিচার বিভাগের সত্যিকার স্বাধীনতা নিশ্চিত করবে, নারীর ক্ষমতায়ন নিশ্চিত করবে, বেকারত্ব দূর করবে, পুলিশ ও র‌্যাবকে পুনর্গঠন করবে এবং প্রশাসন দলীয়করণমুক্ত করবে। আমাদের নেত্রী নিজ থেকে প্রধানমন্ত্রীর একক কর্তৃত্ব হ্রাস করার প্রস্তাব করেছেন। বিএনপি ক্ষমতায় গেলে তিনিই প্রধানমন্ত্রী হবেন। তবুও তিনি প্রধানমন্ত্রীর ক্ষমতা হ্রাস করে ক্ষমতার ভারসাম্য নিশ্চিত করতে চান।

 

বাংলাদেশ গণতান্ত্রিক সাংস্কৃতিক জোটের সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন এর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ঢাবির শিক্ষক অধ্যাপক ড. সুকমল বড়ুয়া, বিএনপির উপদেষ্টামণ্ডলীর সদস্য হাবিবুর রহমান হাবিব, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমাতুল্লাহ, জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সভাপতি হুমায়ুন কবির বেপারী, ইসলামিক পার্টির যুগ্ম মহাসচিব মাহমুদুল হাসান, এম. আহমেদ খান মন্টু, জিনাফ’র সভাপতি মিয়া মো. আনোয়ার, কাজী মনিরুজ্জামান মনির, জসীম উদ্দিন মজুমদার, কে.এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।  

 

বিডি প্রতিদিন/১৯ মে, ২০১৭/ফারজানা

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow