২২ মে, ২০১৭ ২০:২৫

চট্টগ্রামে বাজার মনিটরিং জোরদারে ব্যবসায়ী নেতারা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে বাজার মনিটরিং জোরদারে ব্যবসায়ী নেতারা

বাজার ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ওজন ও পরিমাপে কম দেওয়া প্রতিরোধে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) মনিটরিং কার্যক্রম জোরদার করার তাগিদ দিয়েছেন ব্যবসায়ী নেতারা। সোমবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে ১৪তম বিশ্ব মেট্রোলজি দিবস উপলক্ষে বিএসটিআই’র আঞ্চলিক অফিস আয়োজিত আলোচনা সভায় ব্যবসায়ীরা এসব কথা বলেন। এ সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা। 

বিএসটিআই চট্টগ্রাম আঞ্চলিক অফিসের পরিচালক মো. রেজাউল করিমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. খোরশেদ আলম।

বিএসটিআই চট্টগ্রাম আঞ্চলিক অফিসের পরিচালক মো. রেজাউল করিম বলেন, এ বছর বিশ্ব মেট্রোলজি দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘পরিমাপ পরিবহনের নিয়ন্ত্রক’। প্রতিপাদ্যটি অত্যন্ত প্রাসঙ্গিক ও সময়োপযোগী। প্রযুক্তির উন্নয়ন, ব্যবসায়-বাণিজ্য ইত্যাদিসহ কর্মজীবনের প্রতিটি স্তরে পরিমাপ-বিজ্ঞানের ভূমিকা অনস্বীকার্য। বাতাসে কার্বন-ডাই-অক্সাইডের পরিমাণ কমে আসবে, স্বাস্থ্য, নিরাপত্তা ও উন্নয়ন দ্রুততর হবে। তবে ভেজাল প্রতিরোধে সমন্বিত উদ্যোগ নিতে হবে বলে তিনি জানান।

বিডি প্রতিদিন/মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর