২৩ মে, ২০১৭ ০৯:১৩

রাবির হলে এইচএসসির খাতা উদ্ধারের ঘটনায় আটক ২

অনলাইন ডেস্ক

রাবির হলে এইচএসসির খাতা উদ্ধারের ঘটনায় আটক ২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রীদের একটি আবাসিক হল থেকে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষার অমূল্যায়িত ১০০ খাতা উদ্ধারের ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে।

সোমবার রাতে তাদের আটক করে পুলিশ। তারা হলেন নিউ গভ. ডিগ্রি কলেজের শিক্ষক আবুল কালাম আজাদ ও শাহমখদুম কলেজের আরেক শিক্ষক। একজনের নাম জানা যায়নি।

সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মুন্নুজান হল থেকে খাতাগুলো উদ্ধার করে নিয়ে যান রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তরুণ কুমার সরকার।

হল প্রাধ্যক্ষ প্রফেসর জিন্নাত ফেরদৌসী জানান, খাতাগুলো হলের দ্বিতীয় তলায় বারান্দায় থাকা একটি ব্যাগ থেকে উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, রাাজশাহী শিক্ষাবোর্ডের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক বিকেল ৩টার দিকে বিষয়টি আমাকে এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে জানান। আমরা হলে গিয়ে তাদের তথ্যের ভিত্তিতে খাতাগুলো উদ্ধার করি। সেগুলো বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রককে দেয়া হয়েছে।

নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর বলেছেন, এ বিষয়টি সম্পর্কে পুলিশ কিছু জানে না। বোর্ড কর্তৃপক্ষ অভিযান চালিয়েছে। পরবর্তীতে সাংবাদিকদের কাছেই তিনি ঘটনা শুনেছেন। পরে খোঁজ নিয়ে তিনি খাতা উদ্ধারের সত্যতা পেয়েছেন।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর