২৩ মে, ২০১৭ ১৪:০৯

অগ্রণী ব্যাংকের সকালের নিয়োগ পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত

অনলাইন ডেস্ক

অগ্রণী ব্যাংকের সকালের নিয়োগ পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত

প্রশ্নপত্র ফাঁস হওয়ায় অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার পদে নিয়োগ পরীক্ষা বাতিলের প্রাথমিক সিদ্ধান্ত নেয়া হয়েছে। দুই শিফটে পরীক্ষা নেওয়ার কথা থাকলেও প্রশ্নপত্র ফাঁস হওয়ায় ১৯ জুন বিকালের পরীক্ষা স্থগিত করা হয়। সকালের শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হলেও সেটা নিয়ে তাৎক্ষণিক কোনো সিদ্ধান্ত জানায়নি কর্তৃপক্ষ। 

রাষ্ট্রায়ত্ত সব ব্যাংকের নিয়োগ পরীক্ষা ব্যাংকার্স সিলেকশন কমিটির মাধ্যমে হয়। নিয়োগ পরীক্ষার বিষয়ে তারা সাচিবিক দায়িত্ব পালন করে। পরীক্ষা নেওয়ার জন্য তারা দরপত্র দেয়। অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার পদের নিয়োগ পরীক্ষার দরপত্র পায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগ। প্রশ্নপত্র ফাঁসের কারণে সকালের পরীক্ষা বাতিল করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং বিভাগকে বাংলাদেশ ব্যাংক পরামর্শ দিয়েছে। ঢাবির ব্যাংকিং বিভাগ জানিয়েছে, পরীক্ষা কমিটির সঙ্গে কথা বলে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। 

গত ১৯ জুন সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত প্রথম ভাগের পরীক্ষা শুরুর আগেই প্রশ্নপত্র ফাঁস হয়েছে বলে অভিযোগ ছড়িয়ে পড়ে। পরবর্তীতে বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। পরীক্ষা শুরুর আগে পরীক্ষা কেন্দ্রের বাইরে ফাঁস হওয়া প্রশ্নপত্র অনেক শিক্ষার্থী দেখেছেন। পরীক্ষার্থীরা ফেসবুকে প্রশ্নপত্র দিয়ে ক্ষোভ প্রকাশ করেন। এরপরও কর্তৃপক্ষ পরীক্ষা গ্রহণ করে।

তবে পরে পরীক্ষার দায়িত্বে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইন্সুরেন্স বিভাগ অনিবার্য কারণবশত বিকালের পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে সব পরীক্ষা কেন্দ্রের বাইরে নোটিস ঝুলিয়ে দেয়। জানা গেছে, দুই সেশন মিলিয়ে ২ লাখ ৩ হাজার পরীক্ষার্থী ছিল। এর মধ্যে সকালে ১১টা থেকে ১২টা পর্যন্ত পরীক্ষায় অংশ নেন প্রায় এক লাখ পরীক্ষার্থী। বিকালে বাকিদের পরীক্ষা হওয়ার কথা ছিল। 


বিডি প্রতিদিন/২৩ মে, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর