২৩ মে, ২০১৭ ১৫:৫৭

ব্লগার অনন্ত হত্যার বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

ব্লগার অনন্ত হত্যার বিচার শুরু

ফাইল ছবি

বিজ্ঞান লেখক ও গণজাগরণ মঞ্চের সংগঠক অনন্ত বিজয় দাশ হত্যা মামলায় ছয় জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়েছে। এর মধ্য দিয়ে প্রায় দুই বছর পর এ মামলার বিচার কাজ শুরু হল। আজ দুপুরে সিলেট মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধার আদালতে অভিযোগ গঠন করা হয় বলে জানিয়েছেন মহানগর আদালতের পিপি মফুর আলী। এর আগে সকালে কড়া নিরাপত্তায় আদালতে হাজির করা হয় আসামিদের।

মামলায় অভিযুক্তরা হলেন- আবুল হোসাইন, ফয়সাল আহমদ, হারুণ আর রশিদ, মান্নান ইয়াহিয়া ওরফে ইবনে মঈন, আবুল খায়ের রশিদ আহম্মদ ও সাফিউর রহমান ফারাবী ওরফে ফারাবী সাফিউর রহমান। এদের মধ্যে আবুল হোসেন, ফয়সাল আহমদ ও হারুণ আর রশিদ পলাতক রয়েছেন। 

গত বছরের ২৮ আগস্ট ৩০২ ও ৩০ ধারায় পাঁচজনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করা হয়েছিল।অভিযোগপত্রটি আদালতে উপস্থাপন করা হলে পর্যবেক্ষণ আদেশে আদালত অধিকতর তদন্তের নির্দেশ দেন। পরে সন্ত্রাসবিরোধী ধারাযুক্ত করে গত ১৮ জানুয়ারি সম্পূরক অভিযোগপত্র দেন মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির পরিদর্শক আরমান আলী। আগের অভিযোগপত্রে পাঁচ জনকে আসামি করা হলেও সম্পূরক অভিযোগপত্রে নতুন করে যুক্ত করা হয় উগ্রপন্থী ব্লগার সাফিউর রহমান ফারাবীর নাম। আর অব্যাহতি দেয়া হয়েছে ফটো সাংবাদিক ইদ্রিসসহ ১০ জনকে।

২০১৫ সালের ১২ মে সকালে কর্মস্থলে যাওয়ার উদ্দেশে বাসা থেকে বের হয়ে সিলেট নগরীর সুবিদবাজারের নূরানী আবাসিক এলাকায় দুর্বৃত্তরা কুপিয়ে হত্যা করে অনন্ত বিজয় দাশকে। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর