২৩ মে, ২০১৭ ২১:০০
টাকা আত্মসাত মামলা

চট্টগ্রামে পদ্মা অয়েলের তিন কর্মকর্তাসহ চারজনের জামিন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে পদ্মা অয়েলের তিন কর্মকর্তাসহ চারজনের জামিন

দুর্নীতির মামলায় রাষ্ট্রায়ত্ত জ্বালানী তেল পরিশোধনাগার প্রতিষ্ঠান পদ্মা অয়েল লিমিটেডের তিন কর্মকর্তাসহ চারজন আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন। খুলনার খালিশপুরে পদ্মা অয়েলের একটি ভবন নির্মাণে ৩৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা হয়েছিল। মঙ্গলবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. শাহে নূর তাদের জামিন মঞ্জুর করেন বলে জানান দুদকের পিপি অ্যাডভোকেট কাজী ছানোয়ার আহমেদ লাবলু।

তিনি বলেন, জামিন পাওয়া চারজন হলেন পদ্মা অয়েলের কর্মকর্তা ও প্রকল্প পরিচালক মো.নূরুল আমিন, উপ-ব্যবস্থাপক প্রকৌশলী  কে এম আব্দুর রহিম ও প্রকৌশলী সালেকী আহমেদ আইনুল আব্বাসী এবং ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স মোহাম্মদ ইউনূস এন্ড  কোম্পানির এমডি আনিসুর রহমান। 

তিনি আরো বলেন, আসামিরা হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষে হাইকোর্টের আদেশ অনুযায়ী তারা নিম্ন আদালতে আত্মসমর্পণ করেছেন। এছাড়া ঠিকাদারকে দেয়া ৩৩ লাখ টাকা পুনরায় ফেরত এনে পদ্মা অয়েলের কোষাগারে জমা দেয়ার বিষয়ে প্রমাণ উপস্থাপন করেছেন। আদালত তাদের জামিন দিয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, পদ্মা অয়েলের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আবুল খায়েরসহ পাঁচজনের বিরুদ্ধে গত ৬ এপ্রিল নগরীর সদরঘাট থানায় মামলাটি দায়ের হয়েছিল। মামলায় আসামিদের বিরুদ্ধে দন্ডবিধির ৪০৯ ও ১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় অভিযোগ আনা হয়। একইদিন হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরের রানওয়েতে বিমানে জ্বালানি নেয়ার জন্য হাইড্রেন্ট লাইন নির্মাণে শিডিউল মোতাবেক কাজ না করে প্রায় ৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে আরও একটি মামলা দায়ের করে দুদক।


বিডি প্রতিদিন/২৩ মে ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর