২৩ মে, ২০১৭ ২১:২৩

চট্টগ্রামে এয়ারপোর্ট ইমারজেন্সি এক্সারসাইজের মহড়া অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে এয়ারপোর্ট ইমারজেন্সি এক্সারসাইজের মহড়া অনুষ্ঠিত

বাস্তব ঘটনার আদলে চট্টগ্রামে এয়ারপোর্ট ইমারজেন্সি এক্সারসাইজ-২০১৭’ মহড়া অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত এ মহড়ার উদ্দেশ্য ছিল দুর্ঘটনা মোকাবেলায় নিজ নিজ দায়িত্ব-কর্তব্য সম্পর্কে সচেতন হওয়া এবং পরস্পরের মধ্যে সহযোগিতা ও সমন্বয়ের মাধ্যমে সত্যিকারের কোনো দুর্ঘটনা মোকাবেলায় দক্ষতা অর্জন করা।

এয়ারপোর্ট ইমারজেন্সি এক্সারসাইজ-২০১৭’র মহড়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য (পরিচালনা ও পরিকল্পনা) এয়ার কমান্ডার এম মোস্তাফিজুর রহমান। স্বাগত বক্তব্য দেন বিমানবন্দরের ম্যানেজার উইং কমান্ডার রিয়াজুল কবির। 

জানা যায়, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের উদ্যোগে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে এই মহড়া চালানো হয়। আন্তর্জাতিক সিভিল এভিয়শন সংস্থার নির্দেশনা অনুযায়ী তার সদস্যভুক্ত দেশসমূহের প্রতিটি আন্তর্জাতিক বিমানবন্দরে প্রতি দুই বছরে অন্তত একবার এই ধরনের মহড়া চালানো বাধ্যতামূলক। ১২টি সংস্থার অংশগ্রহণসহ যাত্রী ও ক্রুসহ ৫৭ জন মানুষ এ মহড়ায় অংশগ্রহণ করেন। এছাড়াও সম্মিলিত সামরিক হাসপাতাল, নৌবাহিনী হাসাপাতাল, মা ও শিশু হাসপাতাল এবং আনজুমানে মফিদুল ইসলাম এই মহড়ায় অংশ নেয়।

 

বিডি প্রতিদিন/২৩ মে ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর