২৩ মে, ২০১৭ ২১:৩৬

চট্টগ্রামে বিটিসিএলের দুই কর্মচারির বিরুদ্ধে অভিযোগপত্র

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে বিটিসিএলের দুই কর্মচারির বিরুদ্ধে অভিযোগপত্র

ঘুষ নেওয়ার সময় হাতেনাতে গ্রেফতার হওয়া বাংলাদেশ তার ও টেলিফোন বোর্ডের (বিটিসিএল) দুই কর্মচারীর বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অভিযোগপত্র দাখিলের পর মহানগর হাকিম পরবর্তী কার্যক্রমের জন্য সেটি মহানগর দায়রা জজ আদালতে পাঠানোর নির্দেশ দিয়েছেন। অভিযুক্তরা হলেন বিটিসিএলের প্রধান সহকারী গিয়াস উদ্দিন ও টেলিফোন অপারেটর হুমায়ুন কবির।  

মঙ্গলবার চট্টগ্রাম মহানগর হাকিম নাজমুল হোসেন চৌধুরীর আদালতে অভিযোগপত্রটি দাখিল করা হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের চট্টগ্রামের সহকারী পরিচালক মোশাররফ হোসেন মৃধা এ অভিযোগপত্র দাখিল করেছেন বলে জানান দুদকের আদালত পরিদর্শক এমরান হোসেন।
তিনি বলেন, অবসরে যাওয়া সহকর্মী বিটিসিএল’র উপ-সহকারী প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মুক্তিযোদ্ধা মো. আবুল কাশেমের কাছ থেকে ২০ হাজার টাকা ঘুষ গ্রহণের সময় গত বছরের ১৭ আগস্ট দুজনকে আটক করে দুদক। এই ঘটনায় নগরীর কোতোয়ালি থানায় বিটিসিএল চট্টগ্রামের প্রধান সহকারী ও হিসাব রক্ষক গিয়াস উদ্দিন এবং টেলিফোন অপারেটর হুমায়ুন কবিরের বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়।  দুদকের চট্টগ্রামের কার্যালয়ে উপ-সহকারী পরিচালক মানিকলাল দাশ বাদি হয়ে মামলাটি দায়ের করেন। এতে দন্ডবিধির ১৬১, ১৬৫ (ক), ১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারার অভিযোগ আনা হয়।  অভিযোগপত্রেও একই ধারা উল্লেখ আছে।


বিডি প্রতিদিন/২৩ মে ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর