২৪ মে, ২০১৭ ১৭:২২

'ঈদের পর সহায়ক সরকারের রুপরেখা তুলে ধরবে বিএনপি'

অনলাইন ডেস্ক

'ঈদের পর সহায়ক সরকারের রুপরেখা তুলে ধরবে বিএনপি'

ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, নির্বাচনকালীন সময়ে একটি নিরপেক্ষ সরকার ব্যবস্থার দাবিতে আগামী ঈদের পর ‘সহায়ক সরকারের’ রুপরেখা জাতির সামনে তুলে ধরবে বিএনপি।

তিনি বুধবার দুপুরে রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে শফিউল আলম প্রধানের স্মরণে আয়োজিত স্মরণসভায় বক্তব্য রাখতে গিয়ে এ কথা জানান।

খন্দকার মোশাররফ বলেন, ৫ জানুয়ারির মতো নির্বাচন বাংলার মাটিতে আর হতে দেয়া হবে না। কিন্তু অবৈধ সরকার আবার নীল নকশার নির্বাচনের দুঃসাহস করছে। কিন্তু ওই ধরনের নির্বাচন আর ভবিষ্যতে হবে না, হতে দেয়া হবে না। এদেশের জনগত তা প্রতিহত করবে।

বিএনপির প্রতিবাদ সমাবেশের অনুমতি না দেয়ায় সরকারের সমালোচনা করে তিনি বলেন, কেন অনুমতি দেয়নি সেটা বুঝতে জনগণের আর বাকি নেই। এই সরকার জনগণকে ভয় পায়। তারা বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে পুলিশকে ব্যবহার করছে।

নির্বাচন পদ্ধতি ইভিএম ব্যবহার বিএনপি মানবে না জানিয়ে দলটির এই নীতি নির্ধারক বলেন, ইভিএম ভুলে যান, এটা বিএনপি চায় না।এই পদ্ধতিটি ইতিমধ্যে অনেক দেশ বাতিল করে দিয়েছে। এই পদ্ধতিতে অন্য জায়গা থেকে ভোট নিয়ন্ত্রণ করা যায়।

স্মরণসভায় বক্তরা শফিউল আলম প্রধানের কর্মময় জীবনের ওপর আলোচনা করে বলেন, তিনি আধিপত্যবাদের বিরুদ্ধে লড়াই করেছেন, কথা বলেছেন। তার শিষ্টাচার ছিল প্রশংসনীয়। জাতীয়তাবাদের চিন্তা চেতনাকে লালন করতেন। দেশের বর্তমান সময়ে তার দরাজ কণ্ঠ খুবই প্রয়োজন ছিল।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ভিসি ড. এমাজউদ্দীন আহমদ, ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক, জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার প্রমুখ।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর