২৪ মে, ২০১৭ ২১:৪২

চসিকে যুক্ত হলো ‘বহুমাত্রিক’ ১৩ উপকরণ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চসিকে যুক্ত হলো ‘বহুমাত্রিক’ ১৩ উপকরণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনে (চসিক) নতুন করে যুক্ত হলো বহুমাত্রিক কাজে ব্যবহার করা যায় এমন ১৩টি উপকরণ। ব্যবহার করা কাজের মধ্যে আছে- বর্জ্য অপসারণ, মাটি খনন, স্লাব বসানো, বড় বড় গাছ স্থানান্তর, পিলার বসানোসহ নানা কাজ।

বুধবার দুপুরে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন নগরের স্টেশন রোডের বিআরটিসির পেছনে আবর্জনা ডাম্পিং পয়েন্টে আবর্জনা উত্তোলনের মধ্য দিয়ে উপকরণগুলোর উদ্বোধন করেন। বেলারুশ হতে আমদানীকৃত এসব উপকরণ স্থানীয় সরকার মন্ত্রণালয় চসিককে প্রদান করে।  

চসিকের নির্বাহী প্রকৌশলী সুদীপ বসাক বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে দেয়া ১৩টি উপকরণের বহুমাত্রিক ব্যবহার করা হবে। যখন যে কাজে প্রয়োজন সে কাজে ব্যবহার উপযোগী আধুনিক এসব যন্ত্রপাতি। এর মাধ্যমে চসিকের অনেক কাজ দ্রুত সম্পন্ন হবে। আজ থেকেই এসব ব্যবহার শুরু হয়।

আমদানী করা উপকরণের মধ্যে আছে- একটি হুইল লোডার, ৯টি স্কিড স্টিয়ার লোডার, একটি ব্যাক হো লোডার, একটি কম্বিনেশন এ্যাসফল্ট লোডার ও একটি টুইন ড্রাম ভাইব্রেটরি রোলার। এ সকল মেশিনারিজ ও যন্ত্রপাতি রক্ষণাবেক্ষণ ও পরিচালনার জন্য চসিক থেকে ৯ জন চালক/অপারেটরকে বেলারুশে প্রশিক্ষণ দেয়া হয়। প্রশিক্ষণপ্রাপ্ত এসকল ড্রাইভার/অপারেটরগণ উল্লেখিত ১৩টি যন্ত্রপাতি পরিচালনা করবেন।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর