২৫ মে, ২০১৭ ২১:০২

চট্টগ্রামে ওসিসহ তিন পুলিশের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে ওসিসহ তিন পুলিশের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার মামলা

চট্টগ্রামের লোহাগাড়া থানার ওসি মো. শাহজাহানসহ পুলিশের তিন সদস্যের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার অভিযোগ এনেছেন ওই আসামির বড় ভাইয়ের স্ত্রী। পুলিশের সোর্স হিসেবে পরিচিত আরও একজনের বিরদ্ধেও অভিযোগ আনা হয়েছে। আজ চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর আদালতে চারজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। আসামি ধরার অভিযানে গিয়ে এ ধর্ষণ চেষ্টা করা হয়েছে বলে বলা হয়। মামলায় অন্য অভিযুক্তরা হলেন, লোহাগাড়া থানার এস আই মো. সোলায়মান পাটোয়ারি, এএসআই মো. ফখরুল ইসলাম, পুলিশের সোর্স হিসেবে পরিচিত জসিম উদ্দিন প্রকাশ দালাল জসিম।

আদালত মামলার আরজিতে আনা অভিযোগ আমলে নিয়ে বিচারিক তদন্তের নির্দেশ দিয়েছেন বলে জানান বাদির আইনজীবী মোহাম্মদ আজিজুল কবির। মামলার আরজিতে বলা হয়েছে, গত ১২ মে রাতে লোহাগাড়া উপজেলার আধুনগরের সর্দারনী পাড়ায় মো. হারুনকে গ্রেফতারের জন্য যায় পুলিশ। এ সময় তারা পুলিশের পোশাকে না থাকায় তাদের বাধা দেন হারুনের বড় ভাই দেলোয়ারের স্ত্রী মায়মুনা বেগম। এ সময় অভিযুক্ত চারজন মিলে তার শ্লীলতাহানি ও ধর্ষণের চেষ্টা করে বলে উল্লেখ করা হয়। আরজিতে অভিযুক্তদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (৪) (খ)/৩০ ধারায় অভিযোগ আনা হয়েছে।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজাহান বলেন, নাশকতার মামলার আসামি হারুনকে গ্রেফতারের জন্য বাড়িতে গেলে বাড়ির লোকজন পুলিশের ওপর হামলা করে। আনোয়ার হকিস্টিক দিয়ে মেরে এক পুলিশ সদস্যকে আহত করে। ওই পুলিশ সদস্য চমেক হাসপাতালে দুইদিন চিকিৎসা নিয়ে বর্তমানে দামপাড়া পুলিশ লাইন হাসপাতালে ভর্তি আছেন। এ ঘটনায় আনোয়ারকে আসামি করে মামলা দায়ের করে তাকে আদালতে চালান দেওয়া হয়েছিল। ঘটনাকে ভিন্নখাতে নিতে এখন পুলিশকে আসামি করে মামলা করা হচ্ছে।

প্রসঙ্গত, গত ১২ মে হারুনের ছোট ভাই আনোয়ার হোসেন তাকে মারধরের অভিযোগে লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, তিন উপ-পরিদর্শক (এসআই) এবং তিন উপ-সহকারী পরিদর্শকের (এএসআই) বিরুদ্ধে মামলা করেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর