২৬ মে, ২০১৭ ১২:১৮
সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানে বিক্ষোভ শনিবার

ভাস্কর্য সরানোর প্রতিবাদে বিক্ষোভ, পুলিশের সঙ্গে সংঘর্ষ

অনলাইন ডেস্ক

ভাস্কর্য সরানোর প্রতিবাদে বিক্ষোভ, পুলিশের সঙ্গে সংঘর্ষ

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য সরানোর প্রতিবাদে বের হওয়া বিক্ষোভ মিছিলে জলকামান ও টিয়ারসেল নিক্ষেপ করেছে পুলিশ। আজ শুক্রবার বেলা সোয়া ১২টার দিকে সুপ্রিম কোর্ট সড়কে বিক্ষোভ মিছিল বের হলে এ ঘটনা ঘটে। 

পরে সুপ্রিম কোর্ট চত্বর থেকে ভাস্কর্য সরানো ও বিক্ষোভ মিছিলে জলকামান ও টিয়ারসেল নিক্ষেপের প্রতিবাদে শনিবার সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানে বিক্ষোভ কর্মসূচির ডাক দেওয়া হয়েছে। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স এই ঘোষণা দেন। 

তিনি বলেন, ‘শান্তিপূর্ণ মিছিলে পুলিশ বাধা দিয়েছে। রাবার বুলেট, টিয়ারসেল ও জলকামান নিক্ষেপ করেছে। আমরা ঘোষণা করছি- সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানে আগামীকাল (শনিবার) বিক্ষোভ পালন করা হবে।'

এদিকে পুলিশি বাধার সময় মিছিলে অংশ নেওয়া চারজনকে আটক করা হয়েছে। এছাড়া রাবার বুলেট, টিয়ারসেলে আহত হয়ে বেশ কয়েকজন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার সাংবাদিকদের বলেন, কোর্ট চত্বর একটি নিরাপত্তার স্থান। এখানে এভাবে মিছিল নিয়ে আসা যায় না। তাই প্রথমে মৌখিকভাবে বলা হলেও না সরায় ছত্রভঙ্গ করে দেওয়া হয়।

বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ১২টা থেকে ভোর পর্যন্ত ভাস্কর্য সরানোর কাজ হয়। সেসময় সুপ্রিম কোর্টের ফটকের সামনে বিক্ষোভ করেন বিভিন্ন প্রগতিশীল রাজনৈতিক-সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরা।

বিডি প্রতিদিন/২৬ মে ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর