২৬ মে, ২০১৭ ১৬:০৩

এইচএসসি’র উত্তরপত্র উদ্ধারের ঘটনায় মামলা

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

এইচএসসি’র উত্তরপত্র উদ্ধারের ঘটনায় মামলা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মন্নুজান হল থেকে ১০০ কপি এইচএসসি’র উত্তরপত্র উদ্ধারের ঘটনায় দুই কলেজশিক্ষকের বিরুদ্ধে মামলা হয়েছে। গত বৃহস্পতিবার বিকেলে রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক তরুণ কুমার সরকার বাদী হয়ে নগরীর বোয়ালিয়া মডেল থানায় মামলাটি করেছেন বলে জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন। 

মামলায় রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের শিক্ষক আবুল কালাম এবং শাহ মখদুম কলেজের ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক মাসুদুল হাসানকে আসামি করা হয়েছে। শিক্ষক আবুল কালামকে এরই মধ্যে শিক্ষা অধিদফতরে ওএসডি করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. তরুণ কুমার সরকার বলেন, ‘দুই শিক্ষকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। বিষয়টি এখন পুলিশ তদন্ত করবে।’

উল্লেখ্য, গত ২৩ মে রাবির মন্নুজান হলের গণরুম থেকে এইচএসসি পরীক্ষার ১০০টি উত্তরপত্র উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় জড়িত কাউকে এখনো পুলিশ আটক করেনি। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ের ওই খাতাগুলো রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক আবুল কালামকে মূল্যায়ন করতে দেওয়া হয়েছিল।


বিডি প্রতিদিন/২৬ মে ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর