২৬ মে, ২০১৭ ২৩:৪৯

সাভারে জঙ্গি আস্তানা থেকে এক নারী ও দুই শিশু উদ্ধার

নাজমুল হুদা, সাভার :

সাভারে জঙ্গি আস্তানা থেকে এক নারী ও দুই শিশু উদ্ধার

সাভারের নামা গেন্ডা এলাকার জঙ্গি আস্তানার পাশ থেকে স্থানীয় জনসাধরণকে নিরাপদ দূরত্বে সরিয়ে নেওয়া হয়েছে। এছাড়াও স্থানীয় সংবাদকর্মীদেরকেও ওই ভবনের পাশ থেকে নিরাপদে থাকার জন্য বলেছে পুলিশ।

এর আগে সন্ধ্যা সাড়ে সতটার দিকে সাভারের নামা গেন্ডা এলাকায় আনোয়ারের বাড়িতে অভিযান চালিয়ে এক নারী ও দুই শিশুকে উদ্ধার করেছে। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে বাড়ির জানালা কেটে জঙ্গি মনির ও তার এক সঙ্গি পালিয়ে গেছে বলে ধারণা করছে পুলিশ।  
কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট ও সাভার থানা পুলিশের একটি দল সন্ধ্যা সাড়ে সাতটার দিকে নামা গেন্ডা এলাকার আনোয়ারের ৫তলা বাড়িতে অভিযান শুরু করে।
এর পরই পুলিশের দলটি আনোয়ারের বাড়ির থেকে প্রায় ৫শ' গজ দুরে সিরাজের বাড়িতে অভিযান শুরু করে। এসময় তারা সিরাজের ছয়া তলা ভবনের ২য় ও নিচতলায় অভিযান শুরু করে। ওই বাড়ির দুটি ফ্লাটে জঙ্গিরা অবস্থান করছে বলে নিশ্চিত করেছে পুলিশের একটি সূত্র। এছাড়াও বাড়ির বিভিন্ন ধরণের বিস্ফোরক দ্রব্য রয়েছে বলেও জানায় পুলিশ।
ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, তারা আনোয়ারের বাড়িতে অভিযান চালিয়ে এক নারীকে গ্রেফতার করেছে। এছাড়াও দুই শিশুকে উদ্ধার করা হয়েছে বলেও তিনি জানায়। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ওই বাড়িতে মনির ও তার সহযোগীসহ দুই জঙ্গি থাকতেন। তারা পুলিশের উপস্থিতি টের পেয়ে কক্ষের জানালা কেটে পালিয়ে গেছে। পরে সেখান থেকে তথ্য পেয়ে তারা প্রায় ৫শ' গজ দুরে অপর একটি বাড়িতে অভিযান শুরু করেছে। এদিকে জঙ্গি আস্তানা সন্দেহে সাভারের গেন্ডা এলাকার একটি বহুতল ভবনে অভিযান চালাচ্ছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। শুক্রবার সন্ধ্যার পর অভিযান শুরু হয়েছে। তবে ভেতরে কতজন ‘জঙ্গি’ বা কী পরিমাণ বিস্ফোরক রয়েছে, তা জানা যায়নি। সিটিটিসির উপ-কমিশনার মহিবুল ইসলাম খান বাংলাদেশ প্রতিদিনকে এই তথ্য নিশ্চিত করেছেন।

মহিবুল ইসলাম খান বলেন, ‘সন্দেহভাজন একটি বাড়িতে সিটিটিসি অভিযান চালাচ্ছে। ‘ভবনটির নিচতলায় সন্দেহভাজন জঙ্গিরা রয়েছে। পুলিশ বাড়িটি ঘিরে রেখেছে।’

এদিকে ঢাকা জেলার (দক্ষিণ) অতিরিক্ত পুলিশ সুপার  বলেন, ‘আমরা সিটিটিসির অভিযানে সহযোগিতা করছি। তাদের প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্ট দিচ্ছি।’ সিটিটিসির তথ্য অনুযায়ী এই অভিযান পরিচালিত হচ্ছে বলেও জানান তিনি।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর