২৭ মে, ২০১৭ ১৫:২৩
সহকারী সুপারের অনিয়মের প্রতিবাদ

রাজশাহী পিটিআইয়ে শিক্ষকদের ক্লাস বর্জন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

রাজশাহী পিটিআইয়ে শিক্ষকদের ক্লাস বর্জন

রাজশাহী প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রের (পিটিআই) সহকারী সুপারের অনিয়মের প্রতিবাদে বিক্ষোভ এবং ক্লাস বর্জন করেছেন শিক্ষকরা। শনিবার সকাল ১০টার দিকে তারা এ কর্মসূচি শুরু করেন। এ নিয়ে শিক্ষকদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

আন্দোলনরত শিক্ষকরা জানান, সহকারী সুপার সেফালি বানু প্রশিক্ষণের নামে ব্যাপক অনিয়মের সঙ্গে জড়িয়ে পড়েছেন। এর প্রতিবাদ করলেই শিক্ষকদের সঙ্গে তিনি নানাভাবে দুর্ব্যবহার করেন। শিক্ষকদের সঙ্গে অব্যাহত বিরূপ আচরণের কারণে ক্ষুব্ধ হয়ে তারা শনিবার সকাল থেকে ক্লাস বর্জন করে পিটিআই’র সামনে রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। 

এসময় তারা সহকারী সুপার সেফালী বানুর অপসারণ ও বদলি চাই বলে স্লোগান দিতে থাকেন।

শিক্ষকদের দাবি, সহকারী সুপার সেফালি বানুর বদলি না হওয়া পর্যন্ত তারা আন্দোলন থেকে সরে আসবেন না। এমনকি ক্লাসেও ফিরে যাবেন না। তারা আরো জানান, গত জানুয়ারি থেকে ২৩০ জন শিক্ষক পিটিআইয়ে প্রশিক্ষণ নিচ্ছেন। এক বছরের এই প্রশিক্ষণের শুরু থেকেই সহকারী সুপার সেফালি বানু নানাভাবে অনিয়ম করে আসছেন।
 তিনি প্রশিক্ষণার্থীদের সঙ্গে অশালীন ভাষায় কথা বলেন, প্রতিবাদ করলেই পরীক্ষায় অকৃতকার্য করাবেন বলে ভয়ভীতি দেখান, শ্রেণি কক্ষে পাঠদানের সময় অপ্রাসঙ্গিক কথা বলেন ও সময় ক্ষেপণ করেন। পুরুষ হোস্টেলে মনিটরিংয়ের নামে প্রশিক্ষণার্থীদের হয়রানি করেন, নারী প্রশিক্ষনার্থীদের দিয়ে তিনি বাধ্যতামূলক বাথরুম পরিষ্কার করান। ইউনিফর্ম পর্যবেক্ষণের নামে নারী প্রশিক্ষণার্থীদের লাঞ্ছিত করেন।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর