২৭ মে, ২০১৭ ২১:২০

এখন আর ঘরে বসে থাকার সময় নেই: মির্জা আব্বাস

অনলাইন ডেস্ক

এখন আর ঘরে বসে থাকার সময় নেই: মির্জা আব্বাস

ফাইল ছবি

বিএনপি সাংগঠনিকভাবে শক্তিশালী হচ্ছে জানিয়ে ভোটের যুদ্ধে নামার প্রস্তুতি নিতে নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

তিনি বলেন, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের কমিটি সম্পূর্ণ করেছি। এখন আর ঘরে বসে থাকার সময় নেই।

শনিবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, রোজার পর বিএনপি ‘সহায়ক সরকার’-এর রূপরেখা নিয়ে আসবে। সেই সরকারের অধীনে নির্বাচন দিতে ক্ষমতাসীনদের বাধ্য করা হবে। একটি নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবিতে দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করা বিএনপি এখন তত্ত্বাবধায়ক সরকারের পরিবর্তে ‘সহায়ক সরকার’-এর কথা বলছে।

মির্জা আব্বাস আরো বলেন, নির্বাচনকালীন সহায়ক সরকার দিতে সরকারকে বাধ্য করা হবে। রোজার পরে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা দেবে। সে অনুযায়ী আন্দোলন করে সহায়ক সরকার দিতে তাদের (সরকার) বাধ্য করা হবে।

তিনি বলেন, নতুন করে যুদ্ধের প্রস্তুতি নিতে হবে। আর এ যুদ্ধ হবে রাজনীতির মাঠে ভোটের ও রাজনৈতিক যুদ্ধ। এই যুদ্ধে বিএনপি বিজয়ী হয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী হবেন খালেদা জিয়া।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাংগঠনিক সম্পাদক তানভির আহমেদ রবিনকে গ্রেফতারের প্রতিবাদে এবং তার মুক্তির দাবিতে এ সভার আয়োজন করা হয়।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, দেশের জনগণ আজ এই অবৈধ সরকারের বিরুদ্ধে ক্ষিপ্ত। তাই তারা সভা-সমাবেশের অনুমতি দিতে ভয় পায়। তারা ভালো করেই জানে একটি সমাবেশ সামাল দেয়ার ক্ষমতাই তাদের নেই।

আয়োজক সংগঠনের সভাপতি হাবিব উন নবী খান সোহেলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে আরো বক্তব্য দেন, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সফু প্রমুখ।

বিডি প্রতিদিন/২৭ মে ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর