২৮ মে, ২০১৭ ১১:৫৭

জামিন পেলেন লিটন নন্দীসহ গ্রেফতার ৪ জন

অনলাইন ডেস্ক

জামিন পেলেন লিটন নন্দীসহ গ্রেফতার ৪ জন

সুপ্রিম কোর্টের সামনে ন্যায় বিচারের প্রতীক হিসেবে স্থাপিত ভাস্কর্যটি অপসারণের প্রতিবাদের ঘটনায় দায়ের করা মামলায় গ্রেফতারকৃত চারজনকে জামিন দিয়েছেন আদালত।

রবিবার ঢাকার মেট্রোলিটন ম্যাজিস্ট্রেট এ কে মঈনউদ্দিন সিদ্দিকীর আদালত তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।

জামিনপ্রাপ্তরা হলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক লিটন নন্দী, ঢাকা কলেজ সংসদের সভাপতি আবদুল হালিম ও লালবাগ থানা সংসদের সভাপতি রামিম জয় এবং বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর কেন্দ্রীয় সংসদের সম্পাদকমণ্ডলীর সদস্য আরিফ নূর।

সুপ্রিম কোর্টের সামনের ভাস্কর্য অপসারণের প্রতিবাদে শুক্রবার সকাল থেকে বিক্ষোভ করেন বামপন্থি বিভিন্ন ছাত্র সংগঠনের নেতা-কর্মীরা। এক পর্যায়ে তারা মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে হাইকোর্টের দিকে যাওয়ার চেষ্টা করেন। মিছিলটি কোর্টের মাজার গেটের কাছে গেলে পুলিশ জলকামান ও টিয়ারশেল নিক্ষেপ করে। সে সময় ঘটনাস্থল থেকে লিটন নন্দীসহ ওই চারজনকে আটক করে পুলিশ। 

এ ঘটনায় শুক্রবার রাতেই শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মোফাচ্ছারুল ইসলাম বাদি হয়ে নন্দীসহ চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাতসহ অন্তত ১৪০ জনের বিরুদ্ধে মামলাটি করা হয়েছে। মামলায় হত্যাচেষ্টা, অনুমতি না নিয়ে সভা, সরকারি কাজে বাধাসহ নয়টি ধারা যুক্ত করা হয়। 

বিডি-প্রতিদিন/২৮ মে, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর