২৮ মে, ২০১৭ ১৮:২৪

ব্যবসায়ীদের দৃষ্টিভঙ্গি বদলানো দরকার: চসিক মেয়র

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

ব্যবসায়ীদের দৃষ্টিভঙ্গি বদলানো দরকার: চসিক মেয়র

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ব্যবসায়ীদের দৃষ্টিভঙ্গি ও চিন্তা-চেতনার পরিবর্তন করা দরকার। তাদেরকে নিজের বিবেক দ্বারাই পরিচালিত হতে হবে। পবিত্র রমজান মাসকে পুঁজি করে অধিক মুনাফা অর্জনের জন্য মূল্যবৃদ্ধি করা, গুদামজাত করা, ভেজাল দ্রব্য বিক্রি করা, ওজনে কম দেয়া- এসব চরম প্রতারণার শামিল। এ ধরণের অপকর্ম ও অপতৎপরতা থেকে বিরত থাকতে হবে। 

পবিত্র রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে আজ রবিবার দুপুরে চসিকের কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন চিটাগাং চেম্বার পরিচালক খাতুনগঞ্জ ট্রেড এন্ড ইন্ডাষ্ট্রিজ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ছৈয়দ ছগির আহমদ, কাউন্সিলর এস এম এরশাদুল্লাহ, গোলাম মোহাম্মদ জোবায়ের, ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন, প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান, ক্যাব চট্টগ্রামের সভাপতি এস এম নাজের হোসাইন, মাঝিরঘাট বণিক সমিতির সাধারণ সম্পাদক মোজাফ্ফর আহমদ, রেয়াজউদ্দিন বাজার আড়তদার কল্যাণ সমিতির সভাপতি মো. মঈনউদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মো. ফারুক শিবলী, ডাল-চাল মিল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহিম, ব্যবসায়ী নেতা হাজী মো. জানে আলম প্রমুখ।

মেয়র বলেন, কাউকে বিব্রত করার জন্য নয়, সততা, ও স্বচ্ছতার সঙ্গে ব্যবসা পরিচালনা করার জন্যই ব্যবসায়ীদের আহবান করছি। জরিমানা ও শাস্তি আরোপ করে কাঙ্ক্ষিত ফলাফল পাওয়ার চেয়ে নীতি-নৈতিকতা ও ঈমানের সাথে ব্যবসার মূল্য অপরিসীম। ভেড়াকে ছাগল বলে বিক্রি না করে সত্য বলে বিক্রি করা হলে ব্যবসায় উন্নতি সম্ভব হবে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর