২৮ মে, ২০১৭ ২২:১৩

তল্লাশীর নামে ছিনতাইয়ের অভিযোগ টহল পুলিশের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদবক, বরিশাল:

তল্লাশীর নামে ছিনতাইয়ের অভিযোগ টহল পুলিশের বিরুদ্ধে

বরিশালের বাবুগঞ্জ উপজেলার মানিককাঠী বাজারে টহল দায়িত্ব পালনকালে দেহ তল্লাশীর নামে টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। ক্ষতিগ্রস্থ বাবুগঞ্জ উপজেলার রাহুতকাঠী গ্রামের বাসিন্দা তপন চন্দ্র শীল এই ঘটনায় মেট্রোপলিটন পুলিশ কমিশনার এসএম রুহুল আমীনের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। পুলিশ কমিশনার অভিযোগ তদন্তের জন্য বিমান বন্দর থানার সহকারী কমিশনার ফরহাদ সরদারকে দায়িত্ব দিয়েছেন।

অভিযোগকারী তপন চন্দ্র শীল পেশায় একজন নরসুন্দর। লিখিত অভিযোগে তিনি জানান, গত শুক্রবার রাত ১১টার দিকে তিনি মোটরসাইকেলযোগে একই উপজেলার মানিককাঠী গ্রামে এক আত্মীয়ের বাড়ি থেকে নিজ বাড়িতে ফিরছিলেন। পথিমধ্যে ঢাকা-বরিশাল মহাসড়কে একটি টেম্পোতে বিমানবন্দর থানার একদল পুলিশ টহল দিচ্ছিল। তারা তপন শীলের পথ রোধ করে তার দেহ তল্লাশী করে। এসময় কৌশলে তার পকেটে থাকা ২,২০০ টাকা পুলিশ নিয়ে যায়। তল্লাশী শেষে কনস্টেবলরা তপন শীলকে টেম্পোতে বসে থাকা এএসআই আউয়ালের কাছে নিয়ে গিয়ে তাকে ক্ষমা চাইতে বলে। এসময় আউয়াল তপনকে গ্রেফতারের ভয়ভীতি দেখায়। 

তপন অভিযোগে আরো জানান, এ ঘটনা চলাকালীন পথচারীবেশে পুলিশের এক দালাল সেখানে উপস্থিত ছিল। সে এগিয়ে এসে মধ্যস্থতাকারী সেঁজে পুলিশকে আরও ৫০০ টাকা ঘুষ দেওয়ার বিনিময়ে তপনকে ছেড়ে দেওয়ার ব্যবস্থা করে। তার আগে এএসআই আউয়াল তপনকে কান ধরে ওঠবস করান। 

এ ঘটনা তদন্তের দায়িত্ব থাকা সহকারী কমিশনার ফরহাদ সরদার জানান, তিনি শনিবার অভিযোগকারী তপন শীল ও অভিযুক্ত পুলিশ সদস্যদের স্বাক্ষ্য গ্রহন করেছেন। তদন্তে পুলিশ সদস্যদের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হলে আইনগত ব্যবস্থা নেবেন। 


বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর