২২ জুন, ২০১৭ ২০:২১

বঙ্গবন্ধু-শেখ হাসিনাকে কটূক্তি করায় মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বঙ্গবন্ধু-শেখ হাসিনাকে কটূক্তি করায় মামলা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে কটূক্তি করায় বিএনপির দুই কর্মীর বিরুদ্ধে চট্টগ্রাম মহানগর হাকিম আল-ইমরানের আদালতে মানহানির মামলা করা হয়েছে।

নগরীর পূর্ব বাকলিয়া ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনামুল হক মানিক বৃহস্পতিবার দুপুরে মামলাটি দায়ের করেছেন। আদালত মামলাটি গ্রহণ করে অভিযুক্তদের ২০ জুলাই শরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।

মামলায় অভিযুক্তরা হলেন, নগরীর বাকলিয়া থানার বলির হাট এলাকার মো. ছবুরের ছেলে মো. পারভেজ খান (৩২) ও মৃত নুরুল ইসলামের ছেলে সাজ্জাদ হোসেন (৩০)।

বাদির আইনজীবী এম. সালাউদ্দিন মনসুর চৌধুরী বলেন, আসামিরা ফেসবুকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর বিরুদ্ধে বিভিন্ন আপত্তিকর মন্তব্য করায় তাদের বিরুদ্ধে মানহাকির মামলা দায়ের করা হয়েছে। তারা বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত।

মামলার আরজিতে বলা হয়, ২০১৬ সালের ২৮ আগস্টসহ বিভিন্ন সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অশ্লীল ভাষায় কটূক্তি করেন পারভেজ ও সাজ্জাদ। গত ২০ জুন পারভেজ খানকে বাদি এনামুল সতর্ক করলে তাকে প্রাণনাশের হুমকি দেয়া হয়। এই বিষয়ে বাকলিয়া থানায় অভিযোগ করতে গেলে ওসি মামলা গ্রহণ না করে আদালতে অভিযোগ দিতে পরামর্শ দেন।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর