২০ জুলাই, ২০১৭ ১৯:৩৬

বৈরি আবহাওয়ার কবলে আমদানিকৃত চাল খালাস

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

বৈরি আবহাওয়ার কবলে আমদানিকৃত চাল খালাস

চট্টগ্রাম বন্দরের জেটিতে ভিয়েতনাম থেকে চাল নিয়ে আসা চাল খালাস বৈরি আবহাওয়ার কবলে পড়েছে। আজ সকাল ৯টায় চট্টগ্রাম বন্দরের নিউমুরিং কনটেইনার টার্মিনালের (এনসিটি) জেটিতে প্রবেশ করে ভিয়েতনাম থেকে আসা ‘এমভি ভিসাই ভিসিটি ০৫’ জাহাজটি। সব ধরণের প্রস্তুতি থাকলেও খালাস শুরু হয়নি। আবহাওয়া স্বাভাবিক হলে চাল খালাস শুরু হবে বলে জানা যায়।    

এমভি ভিসাই ভিসিটি ০৫ এর স্থানীয় শিপিং এজেন্ট ইউনি শিপিংয়ের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আবুল হোসেন বলেন, ‘বহির্নোঙ্গরে লাইটারিং কাজ শেষে সকালে বন্দরের এনসিটি জেটিতে ভিড়েছে জাহাজটি। তবে বৃষ্টির কারণে খালাস কার্যক্রম এখনও করা যায়নি। আবহাওয়া ভালো হলে খালাস শুরু হবে।’   
বন্দর সূত্রে জানা যায়, ভিয়েতনাম থেকে ২০ হাজার টন চাল নিয়ে ‘এমভি ভিসাই ভিসিটি ০৫’ গত ১৩ জুলাই চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে পৌঁছে। কিন্তু লাইটার জাহাজ জটিলতায় চাল খালাসের কাজ শুরু করা যাচ্ছিল না। পরে ১৮ জুলাই ও ১৯ জুলাই লাইটার জাহাজে আড়াই হাজার টন চাল খালাস করা হয়।
এদিকে গত ১৮ জুলাই আরও ২৭ হাজার টন চাল নিয়ে বহির্নোঙ্গরে পৌঁছেছে এমভি প্যাক্স নামে একটি জাহাজ। ওই জাহাজ থেকে চালের নমুনা উত্তোলন করে পরীক্ষাগারে পাঠানো হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর কাস্টসম শুল্ক আদায় করে খালাস কার্যক্রম শুরু করবে খাদ্য অধিদফতর।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর