শিরোনাম
২২ জুলাই, ২০১৭ ১৪:৫৯

নিউ মার্কেট এলাকায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ

অনলাইন ডেস্ক

নিউ মার্কেট এলাকায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ

ফাইল ছবি

কলেজ শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলা ও ১২০০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা প্রত্যাহারসহ সাত দফা দাবিতে রাজধানীর নিউ মার্কেট এলাকায় সড়ক অবরোধ করে রেখেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত ইডেন ও ঢাকা কলেজের শিক্ষার্থীরা। 

আজ শনিবার বেলা ১১টা থেকে তারা নিউ মার্কেট ক্রসিং ও নীলক্ষেতে সড়ক অবরোধ করে। এতে নিউ মার্কেটসহ আশপাশের এলাকায় সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

এসময় গত বৃহস্পতিবার শাহবাগে সড়ক অবরোধ করে আন্দোলনকালে শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলা ও শুক্রবার ১২০০ শিক্ষার্থীর বিরুদ্ধে পুলিশের মামলার প্রতিবাদ জানাতে থাকেন।

নিউ মার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিকুর রহমান বলেন, বিভিন্ন দাবিতে নিউ মার্কেট এলাকায় সড়ক অবরোধ করে রেখেছেন ঢাবি অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা। এতে নিউ মার্কেটসহ আশপাশের এলাকায় যান চলাচলে বিঘ্ন ঘটছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি।

গত বৃহস্পতিবার সকালে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে নীতিমালা প্রণয়নসহ সাত দফা দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করতে আসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭টি কলেজের শিক্ষার্থীরা। পরে সেখানে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এ ঘটনায় ৩ শিক্ষার্থী গুলিবিদ্ধ ও গুরুতর আহত হন। অপরদিকে, ঘটনার পরদিন ১২০০ শিক্ষার্থীর বিরুদ্ধেই মামলা করে পুলিশ।  

বিডি প্রতিদিন/২২ জুলাই ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর