২২ জুলাই, ২০১৭ ২১:৫৮

রড ছাড়াই কলেজ ভবনের নির্মাণ কাজ!

নিজস্ব প্রতিবেদক, সিলেট

রড ছাড়াই কলেজ ভবনের নির্মাণ কাজ!

সিলেটের ওসমানীনগরের গোয়ালাবাজার মহিলা কলেজে রড ছাড়াই ভবন নির্মাণ করা হয়েছে। ঘটনাটির খবর পেয়ে সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এমপি ঘটনাস্থলে পৌঁছে এর সত্যতা পেয়েছেন। 

তবে ঠিকাদারের দাবি তার অজ্ঞাতসারে উপ-ঠিকাদার ও রাজমিস্ত্রি ভবনের নিচতলার জানালার উপরের লিন্টারে রডের সঙ্গে রিং না বেঁধে কাজ করেছে। বিষয়টি জানতে পেরে তিনি নিজ উদ্যোগে বৃহস্পতিবার থেকে লিন্টার ভাঙার কাজ শুরু করেছেন।

সংসদ সদস্য এহিয়ার অভিযোগ, প্রায় সাড়ে ৩ কোটি টাকা ব্যয়ে গোয়ালাবাজার মহিলা কলেজের একটি ভবনের কাজ শুরু হয়। কাজ পান রাখাল দেব নামের এক ঠিকাদার। ভবনের পিলার ও লিন্টারে রড ব্যবহার হয়নি এমন অভিযোগ পেয়ে তিনি শনিবার কলেজে যান। তখন পিলার ও লিন্টার ভেঙে ভেতরে রড দেখতে না পেয়ে ঠিকাদারের তিন কর্মকর্তাকে পুলিশে সোপর্দ করেন। 

জানতে চাইলে ঠিকাদার রাখাল দেব বলেন, উপ-ঠিকাদার আজিজ ও রাজমিস্ত্রি লেচু মিয়া পরস্পরের যোগসাজশে গত  ঈদুল ফিতরের আগে নিচতলার জানালার উপরের লিন্টারে রডের সঙ্গে রিং না বেঁধে কাজ করেন। বিষয়টি জানতে পেরে বৃহস্পতিবার থেকে তিনি লিন্টার ভাঙার কাজ শুরু করেন। এরমধ্যে সংসদ সদস্য এহিয়া ভবনের নির্মাণ কাজ পরিদর্শনে গিয়ে অনিয়মের অভিযোগ তুলেন। তবে পিলারে রড না দেয়ার অভিযোগ করেন ঠিকাদার রাখাল দেব। 

নির্মাণ কাজে অনিয়মের অভিযোগে পেক্ষিতে ঘটনাস্থলে গিয়ে সংসদ সদস্য এহিয়া তিনজনক আটক করে পুলিশে সোপর্দ করেন। 

ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদউল্লাহ তিনজনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

বিডি প্রতিদিন/২২ জুলাই ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর