২৩ জুলাই, ২০১৭ ১০:১০

সিলেটে মোজার ভেতর থেকে সাড়ে তিন কোটি টাকার স্বর্ণ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে মোজার ভেতর থেকে সাড়ে তিন কোটি টাকার স্বর্ণ উদ্ধার

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট থেকে সাড়ে তিন কেজি ওজনের ৩০টি স্বর্ণবার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দারা। উদ্ধারকৃত স্বর্ণের মূল্য প্রায় পৌণে তিন কোটি টাকা বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।  

রবিবার সকাল ৬টা ২৫ মিনিটে আবুদাবি থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট (বিজি ০১২৮) ওসমানীতে অবতরণের পর স্বর্ণবারগুলো উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা সিলেট অঞ্চলের সহকারি পরিচালক প্রভাত কুমার সিংহ জানান, আবুদাবি থেকে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইটে শুল্ক ফাঁকি দিয়ে স্বর্ণের চালান আসছে এমন তথ্য ছিল শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক ড. ময়নুল খানের কাছে। তার দেয়া তথ্যের ভিত্তিতে বিমানের ওই ফ্লাইটটিতে অভিযান চালানো হয়। 

প্রভাত আরও জানান, এসময় একটি সিটের ওপরে ব্যাগের মধ্যে পাঁচটি ছোট প্যাকেটে স্কচটেপ মোড়ানো অবস্থায় ৩০টি স্বর্ণবার উদ্ধার করা হয়। স্কপটেপ মোড়ানো প্যাকেটগুলো একটি মোজার ভেতর রক্ষিত ছিল বলেও জানান তিনি।

উদ্ধারকৃত স্বর্ণবারগুলোর ওজন সাড়ে তিন কেজির একটু বেশি এবং এর বাজার মূল্য প্রায় পৌণে তিন কোটি টাকা বলে জানান ওই গোয়েন্দা কর্মকর্তা।

অভিযানকালে স্বর্ণের মালিককে খুঁজে পাওয়া না গেলেও তাকে সনাক্ত করতে শুল্ক গোয়েন্দারা কাজ করছেন বলে জানান প্রভাত কুমার সিংহ।

বিডি-প্রতিদিন/২৩ জুলাই, ২০১৭/ওয়াসিফ/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর