২৪ জুলাই, ২০১৭ ১৬:৫২

চট্টগ্রামে ভারতীয় শিক্ষার্থী খুনের মামলায় এক শিক্ষার্থীর ৩ দিনের রিমান্ড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে ভারতীয় শিক্ষার্থী খুনের মামলায় এক শিক্ষার্থীর ৩ দিনের রিমান্ড

ভারতীয় শিক্ষার্থী মোহাম্মদ আতিফ শেখ খুনের ঘটনায় একই দেশের আরেক শিক্ষার্থী মাইসনাম উইলসন সিংকে জিজ্ঞাসাবাদের জন্য তিনদিনের হেফাজতে নিতে পুলিশকে অনুমতি দিয়েছেন আদালত। উইলসন সিংকে ঘটনার পর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছিল।

সোমবার চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম সাহাদাৎ হোসেন ভূঁইয়া এ আদেশ দেন বলে জানান নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী।

তিনি বলেন, মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়েছিল। আদালত তিনদিনের অনুমতি দিয়েছেন। গত ২০ জুলাই মামলাটির তদন্তভার গ্রহণ করে পিবিআই।  মামলা তদন্তের দায়িত্ব পেয়েছেন পিবিআই, চট্টগ্রাম  মেট্রোর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা।

প্রসঙ্গতঃ গত ১৪ জুলাই গভীর রাতে আকবর শাহ থানার আব্দুল হামিদ সড়কের ছয় তলা একটি ভবনের পঞ্চম তলা থেকে রক্তাক্ত অবস্থায় আতিফ শেখ এবং আহত অবস্থায় উইলসন সিংকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে আতিফ শেখকে মৃত ঘোষণা করা হয়। আতিফ শেখ ও উইলসন সিং ইউএসটিসির এমবিবিএস চতুর্থ বর্ষের শিক্ষার্থী। একই বাসায় তাদের সঙ্গে ইউএসটিসিতে অধ্যয়নরত ভারতীয় শিক্ষার্থী নিরাজ গুরু ও তার স্ত্রীসহ মোট পাঁচজন থাকতেন। হত্যাকান্ডের চারদিন পর মঙ্গলবার বিকেলে আতিফের বাবা আব্দুল খালেক আকবর শাহ থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় কাউকে অভিযুক্ত করা না হলেও নিরাজ গুরুসহ আটজনকে সন্দেহের তালিকায় রেখেছেন বাদি। মামলা দায়েরের পর ১৯ জুলাই নিরাজকে আটক করে আকবর শাহ থানা পুলিশ। ২৩ জুলাই আটক করা হয়েছে উইলসন সিংকে।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর