২৫ জুলাই, ২০১৭ ১৬:৪৯

ইসহাক মিয়ার অবদান স্মরণীয় হয়ে থাকবে : এনামুল হক শামীম

নিজস্ব প্রতিবেদক, চট্রগ্রাম:

ইসহাক মিয়ার অবদান স্মরণীয় হয়ে থাকবে : এনামুল হক শামীম

মহান স্বাধীনতা আন্দোলন থেকে শুরু করে গণতান্ত্রিক আন্দোলনে বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা ইসহাক মিয়ার অবদান জাতি সারাজীবন মনে রাখবে। যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন জাতি এই বীরসেনানীকে মনে স্মরণ করবে। 

মঙ্গলবার আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক গণপরিষদ ও সংসদ সদস্য ইসহাক মিয়ার প্রতি আওয়ামী লীগ সভানেত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে দলের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম একথা বলেন।

সোমবার প্রবীণ আওয়ামী লীগ নেতা ইসহাক মিয়া ইন্তেকাল করেন। মঙ্গলবার তার নামাজে জানাজায় দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করেও আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের পাশাপাশি হাজার হাজার মানুষ অংশ নেন। সকাল ১০টায় নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে অনুষ্ঠিত হয়েছে। এতে ইমামতি করেন ষোলশহর জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসার সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরি। জানাজা পূর্বে রাষ্ট্রীয় মর্যাদায় মরহুম ইসহাক মিয়ার মরদেহের প্রতি শ্রদ্ধা জানানো হয়। লাল সবুজের জাতীয় পতাকা দিয়ে তার কফিন ঢেকে দেয়া হয়।
 
জানাজা শেষে প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম ইসহাক মিয়ার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এসময় তিনি আরও বলেন, বর্ষীয়ান এ রাজনীতিবিদ ছিলেন জাতির জনকের ঘনিষ্ট সহযোগী। মহান মুক্তিযুদ্ধে তিনি অসামান্য অবদান রেখে গেছেন। দলের জন্য ছিলেন নিবেদিত প্রাণ। ৭৫’র জাতির জনককে হত্যার পর যখন কেউ আওয়ামী লীগের নাম মুখে আনতে সাহস পায়নি এই জননেতা ইসহাক আলীর মতো মানুষেরা আওয়ামী লীগের পতাকা নিয়ে মানুষের ঘরে ঘরে গেছেন। তার অবদান জাতি স্মরণ রাখবে।  

জানাজায় চট্রগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নূরুল ইসলাম বিএসসি, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সাবেক প্র্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী ও সংসদ সদস্য ডা. আফছারুল আমিন, সাবেক মেয়র এম মনজুর আলম, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান সম্পাদক এম এ সালাম, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল আলম চৌধুরী দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এস এম ফজলুল হক ও বিএনপির সাবেক সাংসদ সরওয়ার জামাল নিজাম, জাসদ নেতা জসীম উদ্দিন বাবুল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হক চৌধুরী রোটন জানাজায় অংশ নেন। এছাড়া আওয়ামী লীগ, যুবলীগ-ছাত্রলীগসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা, সিটি কর্পোরেশনের কাউন্সিলরসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ জানাজায় অংশ নেন।

পরে আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে বর্ষীয়ান এ আওয়ামী লীগ নেতার প্রতি শেষ শ্রদ্ধা জানানো হয়। 


বিডি-প্রতিদিন/২৫ জুলাই, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর