২৫ জুলাই, ২০১৭ ২১:১০

হতাশায় শিক্ষিত বেকাররা জঙ্গিবাদে লিপ্ত হচ্ছে : খন্দকার মোশাররফ

কুমিল্লা প্রতিনিধি

হতাশায় শিক্ষিত বেকাররা জঙ্গিবাদে লিপ্ত হচ্ছে : খন্দকার মোশাররফ

ফাইল ছবি

দেশে কর্মসংস্থান না থাকায় শিক্ষিত বেকার যুবকরা হতাশা থেকে সমাজবিরোধী নানা কর্মকাণ্ডে লিপ্ত হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি’র স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। 

মঙ্গলবার কুমিল্লার দাউদকান্দি পৌর সদরে ড. খন্দকার মোশাররফ হোসেন কলেজ প্রাঙ্গণে আয়োজিত নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এই সব কথা বলেন। 

ড. খন্দকার মোশাররফ বলেন, সরকারের সীমাহীন ব্যর্থতা এবং দুঃশাসনে দেশ আজ সর্বগ্রাসী ধ্বংসের দ্বারপ্রান্তে। দেশে গণতন্ত্র, আইনের শাসন অনুপস্থিত। কর্মসংস্থান না থাকায় মেধাবী শিক্ষিত বেকার যুবকরা হতাশা থেকে জঙ্গিবাদ, মাদকসহ সমাজবিরোধী নানা অনৈতিক কর্মকাণ্ডে লিপ্ত হচ্ছে। আইনশৃ্ঙ্খলা ব্যবস্থা ভেঙে পড়েছে। একটি দেশ এভাবে চলতে পারে না। দেশে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা এবং একটি শান্তিপূর্ণ সমাজ গড়তে জনগণের নির্বাচিত সরকারের কোন বিকল্প নেই। 

বিএনপি স্থায়ী কমিটির এই সদস্য আরও বলেন, সরকারের ইশারায় পাবলিক পরীক্ষায় পাশের হার বাড়ানো-কমানো হচ্ছে, যা নজিরবিহীন। অতীতে দেশে এ নজির ছিল না। বিগত বছরগুলোতে সরকার পাশের হার বাড়িয়ে শিক্ষার গুণগত মান ধ্বংস করেছে। মানুষের নানা সমালোচনার মুখে এ বছর পাশের হার কমাতে গিয়ে পুরো প্রক্রিয়াটি নিয়ন্ত্রণহীন ও বিপর্যস্ত করে ফেলেছে। এতে অবমূল্যায়নের শিক্ষার হয়ে ফলাফল বিপর্যয়ে ছাত্র-ছাত্রীরা হতাশ। ফলাফল বিপর্যয়ের জন্য শিক্ষার্থীদের অভিযোগের তীর সরকারের দিকে। আর এর জন্য সরকারই দায়ী। 

কলেজের অধ্যক্ষ মো: রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন, কলেজ গভর্নিং বডির সভাপতি অধ্যাপক ড. নূরুল আমীন, সাবেক জেলা ও দায়রা জজ নূর মোহাম্মদ জাহাঙ্গীর সরকার, ড. মোশাররফ ফাউন্ডেশন কলেজ গভর্নিং বডির সভাপতি ও বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য ড. খন্দকার মারুফ হোসেন, ফাউন্ডেশনের সদস্য একেএম শামসুল হক ও দেলোয়ার হোসেন মিয়াজী এবং কলেজ গভর্নিং বডির সদস্য নূর মোহাম্মদ সেলিম সরকার প্রমুখ। 


বিডি-প্রতিদিন/২৫ জুলাই, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর