২৫ জুলাই, ২০১৭ ২১:৫৬

সিটি মেয়রের নৈশভোজ নিয়ে হঠাৎ সরগরম বরিশাল বিএনপির রাজনীতি

রাহাত খান, বরিশাল

সিটি মেয়রের নৈশভোজ নিয়ে হঠাৎ সরগরম বরিশাল বিএনপির রাজনীতি


বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মঙ্গলবার সকালে মহানগর এবং বিকেলে উত্তর জেলা বিএনপি’র নতুন সদস্য সংগ্রহ ও পুরাতন সদস্য নবায়ন অভিযান উদ্ধোধন করেন। তবে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলে আয়োজিত এই দুই অনুষ্ঠানের একটিতেও দেখা যায়নি বিএনপি’র সমর্থনে নির্বাচিত বরিশাল সিটি মেয়র আহসান হাবিব কামালকে। 

আগামীকাল বুধবার সকালে একই হলে আয়োজিত দক্ষিণ জেলা বিএনপি’র সদস্য সংগ্রহ অভিযানের উদ্ধোধনী অনুষ্ঠানেও তাকে দাওয়াত দেওয়া হয়নি বলে নিশ্চিত করেছেন সংগঠনের সভাপতি এবায়েদুল হক চাঁন। দাওয়াত না দেওয়ার বিষয়ে জেলা বিএনপি সভাপতি বলেছেন, আজকে দুইটা প্রোগ্রাম গেলো, সে তো আসলো না। মঙ্গলবার মহানগরীর প্রোগ্রামেই তাকে দাওয়াত দেয়নি, আমরা দক্ষিণ জেলা কেন দেব? 

অথচ ৫ জানুয়ারির নিবাচনের আগে থেকে দলীয় কর্মকাণ্ডে নিস্ক্রিয় এই নেতার দাওয়াতে যাচ্ছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, এটা যেন মানতেই পারছন না দলের ত্যাগী-নিপীড়িত নেতাকর্মীরা। দলের দুঃসময়ে নেতাকর্মীদের ছায়া না দিয়ে ক্ষমতাসীনদের সাথে লিঁয়াজো করে পিঠ বাঁচানোর অভিযোগ রয়েছে মেয়র কামালের বিরুদ্ধে। ফলে এক প্রকার দল থেকে সিটকে পড়েছেন তিনি। বিএনপি’র আগের কেন্দ্রীয় কমিটিতে মৎস্যজীবী বিষয়ক সম্পাদক পদে থাকলেও নতুন কেন্দ্রীয় কমিটিতে কোন পদ নেই তার।আবারও গতবার মেয়র পদে দলীয় সমর্থন পাওয়ার শর্তে ছেড়ে দিতে হয়েছে দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি পদও। সব কিছু মিলিয়ে দলে থেকেও নেই কামাল। অথচ তার আমন্ত্রণেই আগামীকাল সন্ধ্যা ৬টায় নগরীর অভিজাত গ্রান্ডপার্ক হোটেলে নৈশভোজে আপ্যায়িত হওয়ার কথা রয়েছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। এমন খবরে সরগর বরিশাল বিএনপি’র অভ্যন্তরীণ রাজনীতি। তবে দলীয় মহাসচিবের বিষয় হওয়ায় এ ব্যাপারে উদ্বৃতি দিয়ে কিছু বলতে অপারগতা প্রকাশ করেন নেতারা। 

দায়িত্বশীল নেতারা বলেছেন, মেয়র কামালের সাথে দলের কোন যোগাযোগ নেই। তিনি আওয়ামী লীগের সাথে লিঁয়াজো করে চলেন। নেতাকর্মীদের খোঁজ খবর রাখেন না। তার দাওয়াতে মহাসচিবের যাওয়ার খবরে ক্ষুব্ধ সব পর্যায়ের নেতাকর্মীরা। 

খোঁজ নিয়ে জানা যায়, সিটি করপোরেশনের মেয়র এবং বিএনপি সমর্থিত কাউন্সিলরা বিএনপি মহাসচিবকে নৈশভোজে আমন্ত্রণ জানিয়েছেন। সন্ধ্যা ৬টায় অভিজাত গ্রান্ডপার্ক হোটেলে নৈশভোজে আপ্যায়িত হওয়ার পর রাত সাড়ে ৮টার লঞ্চযোগে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেবেন মির্জা ফখরুল। এর আগে বিকেলে তিনি উজিরপুরের গুঠিয়ায় দৃষ্টিনন্দন বায়তুল আমান মসজিদ ও ঈদগাহ কমপ্লেক্স দেখতে যাবেন বলে দলের দায়িত্বশীল নেতারা জানিয়েছেন। 

গ্রান্ডপার্ক হোটেলের রিসিভসনিস্ট মো. সালমান জানান, সিটি মেয়রের ব্যক্তিগত সহকারী মো. ফরিদ আজ সন্ধ্যায় ৫০ জন গেস্টের নৈশভোজ আয়োজনের বুকিং করেছেন। সে লক্ষ্যে আয়োজন চলছে। 

সিটি মেয়র আহসান হাবিব কামাল জানান, তিনিসহ বিএনপি’র কাউন্সিলররা বিএনপি মহাসচিবকে নৈশভোজে আমন্ত্রণ করেছেন। পোলাও-ভাত, দেশীয় ৪/৫ প্রকারের মাছ এবং পিঠা দিয়ে নৈশভোজে আপ্যায়িত করা হবে। 

বিডি-প্রতিদিন/২৫ জুলাই, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর