২৬ জুলাই, ২০১৭ ০৯:২৪

টানা বর্ষণ, চরম ভোগান্তিতে রাজধানীবাসী

অনলাইন প্রতিবেদক

টানা বর্ষণ, চরম ভোগান্তিতে রাজধানীবাসী

পুরান ঢাকার ধোলাইখাল এলাকা থেকে তোলা ছবি

গত কয়েকদিনের টানা বৃষ্টিতে চরম দুর্ভোগে পড়েছে রাজধানীবাসী। বর্ষণে নগরীর বিভিন্ন মহাসড়ক থেকে গলিপথজুড়ে সৃষ্ট জলাবদ্ধতায় থমকে গেছে নগরজীবন। বিভিন্ন রাস্তায় জলাবদ্ধতার কারণে যানবাহনের অভাবে দুর্ভোগে পড়েছেন কর্মজীবী মানুষ। বিশেষ করে নিম্ন আয়ের মানুষের কাজে যেতে চরম বিড়ম্বনার শিকার হচ্ছেন। 

খানাখন্দে ভরা রাস্তায় চলতে গিয়ে বিভিন্ন স্থানে নানা দুর্ঘটনায় শিকার হচ্ছেন অনেক মানুষ। রাস্তার মাঝখানে গাড়ি ও সিএনজি অটো রিকশা বন্ধ হয়ে সৃষ্টি হয়েছে তীব্র জানজট। 

কুড়িল থেকে কাকরাইল, মালিবাগ থেকে মহাখালী, শেওড়াপাড়া থেকে মিরপুর গোলচক্কর, সদরঘাট থেকে গুলিস্তান, মোহাম্মদপুর থেকে জিগাতলা ও ফার্মগেট থেকে সাইন্স ল্যাবরেটরি রুটে চলাচলকারী যাত্রীরা যানজটে নাকাল হচ্ছেন।

যানজটের পাশাপাশি রাস্তায় গাড়ির সংখ্যাও অপ্রতুল। গাড়ি না পাওয়ায় আরও ভোগান্তি বেড়েছে অফিস, স্কুল-কলেজগামী শিক্ষার্থী ও নানা শ্রেণি পেশার মানুষের। গুণতে হচ্ছে বাড়তি ভাড়াও। ২০ টাকার জায়গায় দিতে হচ্ছে ৫০ টাকা।

এদিকে, নগরীর অধিকাংশ সড়কের পাশে সিটি কর্পোরেশনের ড্রেন ও ওয়াসার পানির সংযোগ লাইন নির্মাণের জন্য রাস্তা কাটাসহ বিভিন্ন উন্নয়ন সংস্থার কাজ চলায় খোঁড়া গর্তে পানি জমে সড়কের সঙ্গে সমান হয়ে গেছে। এসব গর্তে পড়ে দুর্ঘটনার শিকার হচ্ছেন অনেকে। 

বিডি প্রতিদিন/২৬ জুলাই ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর