২৬ জুলাই, ২০১৭ ১৯:২০

'অভিবাসন খাতকে দালালচক্র থেকে রক্ষা করতে হবে'

অনলাইন ডেস্ক

'অভিবাসন খাতকে দালালচক্র থেকে রক্ষা করতে হবে'

ফাইল ছবি

বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের উদ্দেশ্য করে প্রবাসী কল্যাণ বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, অভিবাসন খাতকে দালালচক্র ও অসাধু স্বার্থান্বেষী মহলের হাত থেকে রক্ষা করতে আপনাদের এগিয়ে আসতে হবে। দক্ষতা অর্জন, নিরাপদ অভিবাসন ও অভিবাসন ব্যয় সর্ম্পকে সাধারণ মানুষকে অভিহিত করে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আপনাদের সহযোগিতা একান্ত প্রয়োজন। 

আজ বুধবার সচিবালয়ের মন্ত্রিপরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত তিনদিনব্যাপী জেলা প্রশাসক সম্মেলন-২০১৭’র দ্বিতীয় দিনের দ্বিতীয় অধিবেশনে এ কথা বলেন তিনি। 

নুরুল ইসলাম বিএসসি বলেন, বিদেশ গমনেচ্ছুক কর্মীদের স্মার্ট কার্ড প্রদান ও ফিঙ্গার প্রিন্ট গ্রহণসহ যাবতীয় কার্যক্রম বিকেন্দ্রীকরণ করার মাধ্যমে প্রায় সকল জেলা থেকে প্রদান করা হয়ে থাকে। এ সকল বিকেন্দ্রীকরণ কার্যক্রমকে আরও বেগবান করতে এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আপনাদের ও আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের বিভিন্ন সময়ে প্রকাশিত ও প্রচারিত বুকলেট, পোস্টার, ফেস্টুন ও সচেতনতাধর্মী নাটিকাগুলো তৃণমূল পর্যায়ে প্রচারের মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধিতে সক্রিয় ভূমিকা পালনের জন্য জেলা প্রশাসকবৃন্দের প্রতি তিনি আহ্বান জানান। 

এ সময় মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. নমিতা হালদার, ও অতিরিক্ত সচিব (অর্থ ও প্রশাসন) জাবেদ আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/২৬ জুলাই ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর