২৬ জুলাই, ২০১৭ ২১:০৫

'মাদকের বিরুদ্ধে ঐক্যবদ্ধ সামাজিক আন্দোলন চাই'

অনলাইন ডেস্ক

'মাদকের বিরুদ্ধে ঐক্যবদ্ধ সামাজিক আন্দোলন চাই'

ফাইল ছবি

মাদকের ভয়াল গ্রাস থেকে যুবসমাজসহ সকলকে রক্ষায় এর বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

আজ বুধবার দুপুরে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ‘মাদক দ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী দিবস-২০১৭’ উদযাপন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, 'গণমাধ্যম মাদকের বিরুদ্ধে ইতিবাচক ভূমিকা পালন করছে। ঈমাম সাহেবদের প্রতি আহ্বান, আপনারা নামাজের আগে মাদকের কুফল সম্পর্কে মুসল্লিদের বলুন। শ্রেণি কক্ষে ক্লাসের আগে মাদকের নেতিবাচক প্রভাব সম্পর্কে শিক্ষকরা শিক্ষার্থীদের বলবেন, যাতে তারা এর বিরুদ্ধে মনোভাব গড়ে তোলে। সমাজসেবীরা মাদকের ভয়াববহতা সম্পর্কে, সমাজের মানুষকে বলবেন, যাতে তারা সচেতন হতে পারেন। মাদকের ভয়াল গ্রাস থেকে যুবসমাজসহ সকলকে রক্ষায় এর বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে দুর্বার সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।'

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মো. জামাল উদ্দীন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ বোর্ডের সদস্য অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী, বিশিষ্ট চিকিৎসক ডা. অরুপ রতন চৌধুরী বিশেষ অতিথির বক্তব্য দেন।

এর আগে বুধবার সকালে দিবসটি উদযাপনের কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে একটি মাদক বিরোধী র‌্যালি বের করা হয়।

অনুষ্ঠানে মাদক বিরোধী কর্মকাণ্ডে সম্পৃক্ত এনজিও ও বেসরকারি পর্যায়ে পরিচালিত নিরাময় কেন্দ্রগুলোর কার্যক্রম মূল্যায়ন এবং এ উপলক্ষে অনুষ্ঠিত চিত্রাঙ্কান ও রচনা প্রতিযোগিতায় পুরস্কারপ্রাপ্তদের প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ পুরস্কার হিসেবে নগদ অর্থ, ক্রেস্ট ও সনদ প্রদান করেন।

বিডি প্রতিদিন/২৬ জুলাই ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর