২৬ জুলাই, ২০১৭ ২১:৩৬

জাতীয় সংসদ ভবন এলাকাও জলমগ্ন

নিজস্ব প্রতিবেদক:

জাতীয় সংসদ ভবন এলাকাও জলমগ্ন

সংগৃহীত ছবি

টানা বৃষ্টিতে বিশ্বের দৃষ্টিনন্দন স্থাপত্যকীর্তি রাজধানীর জাতীয় সংসদ ভবনও এলাকাও জলমগ্ন হয়ে পড়েছিল। সংসদ ভবনের সামনের মানিক মিয়া অ্যাভিনিউ, সংসদ ভবনের দক্ষিণ গেট হয়ে প্রবেশ পথ পুরোটাই ছিল হাঁটু জলে জলমগ্ন। পূর্বদিকের মনিপুরী রাস্তা ও আসাদ গেট এলাকার পশ্চিম গেট এলাকার প্রবেশপথও ছিল জলে ঢাকা। এমপি হোস্টেলে বা ন্যাম ফ্ল্যাট এলাকায়ও ছিল থৈ থৈ পানি। 

সংসদ এলাকায় এমন পানি জমা নিয়ে সংসদের চীফ হুইপ আ স ম ফিরোজ বলেন, অতি বৃষ্টির কারণে ড্রেনেজ ব্যবস্থা উপচে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। আগামীতে যাতে এ জলাবদ্ধতার সৃষ্টি না হয় সেজন্য সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ দেয়া হয়েছে।

সরেজমিনে দেখা যায়,  জলমগ্ন সংসদ এলাকায় ছুটাছুটি করছে এমপিদেও বিলাস বহুল ল্যান্ডক্রুজার, প্যারাডো ও পাজেরো গাড়ি। ড্রাইভারদেরও সাথে কথা বলে জানা যায়, বৃষ্টির জলে গাড়ি ধুয়ে নিতে বার বার একই রাস্তা গাড়ি চালাচ্ছেন তারা।

সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি কাজী কেরামত আলী বৈঠক শেষ করে ওই রাস্তা দিয়ে যাচ্ছিলেন। তিনি সাংবাদিকদের বলেন, ঢাকায় এমন বৃষ্টি খুব কমই হয়। এ বৃষ্টিতে সাধারণ মানুষের অনেক অসুবিধা হয়। প্রাণহানি ঘটে, ফসলের ক্ষতি হয়। তবুও আমরা অনেকে বৃষ্টি ও এর পানি ভালোবাসি। কারণ এটি আল্লাহর অশেষ নেয়ামত।

বিডি প্রতিদিন/ ২৬ জুলাই, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর